যশোরে বোমা হামলায় যুবলীগ নেতা নিহত

প্রকাশ : ২৪ জুন ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  যশোর ব্যুরো

যশোরে সন্ত্রাসীদের বোমা হামলা ও ছুরিকাঘাতে যুবলীগ নেতা আরাফাত রহমান লিটন (৩২) নিহত হয়েছেন। শুক্রবার রাতে বোমা হামলায় লিটন মারাত্মক আহত হওয়ার পর শনিবার ভোরে মারা যান। এ ঘটনায় যুবলীগ কর্মী ফজলুল করিম মিলন আহত হন।

এলাকাবাসী ও পুলিশ জানায়, লিটন ও মিলন শুক্রবার রাত ৯টার দিকে শহরের ঘোপ সেন্ট্রাল রোডে স্থানীয় আওয়ামী লীগ কার্যালয়ের সামনে বসেছিলেন। এ সময় সন্ত্রাসীরা এসে কয়েকটি বোমা হামলা করে ও লিটনকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে পালিয়ে যায়। বোমায় আহত হন পাশে থাকা মিলন। স্থানীয়রা দু’জনকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে নেন। সারা শরীরে বোমার স্পি­ন্টারবিদ্ধ লিটনের অবস্থা গুরুতর হওয়ায় তাকে ঢাকায় রেফার্ড করা হয়। ঢাকায় নেয়ার পথে শনিবার ভোরে তার মৃত্যু হয়।

যশোর কোতোয়ালি থানার ওসি (তদন্ত) আবুল বাশার মিয়া জানান, লিটন হত্যাকাণ্ডের ঘটনায় তার চাচাতো ভাই রমজানুল ইসলাম পিন্টু শনিবার ১৫ জনকে আসামি করে কোতোয়ালি থানায় মামলা করেছেন। এজাহারভুক্ত দুই আসামিকে পুলিশ আটক করেছে। তারা হলেন- সদরের চাঁচড়া এলাকার মোনাজাতের ছেলে এমএকে কাশেম ও সোহরাব হোসেন।

শহর যুবলীগের সাবেক যুগ্ম সম্পাদক লিটন ঘোপ সেন্ট্রাল রোড এলাকার আবদুল মুন্না মনুর ছেলে। আহত যুবলীগ কর্মী মিলন একই এলাকার জামাল হোসেনের ছেলে।