রাসিক নির্বাচন ঘিরে সংগঠিত হচ্ছে জঙ্গিরা

অভিযান শুরুর পরিকল্পনা

  আনু মোস্তফা, রাজশাহী ব্যুরো ২৪ জুন ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রাসিক নির্বাচন ঘিরে সংগঠিত হচ্ছে জঙ্গিরা

রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচন সামনে রেখে নগরীর উপকণ্ঠ ও জেলার বিভিন্ন উপজেলার গ্রামাঞ্চলে সংগঠিত হচ্ছে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সদস্যরা।

সম্প্রতি নগরীর উপকণ্ঠ ও এর আশপাশের গ্রামে জেএমবি সদস্যদের আনাগোনা বেড়েছে। পুলিশের দাবি, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মাদকবিরোধীসহ বিভিন্ন অভিযানে ব্যস্ত থাকায় জেএমবিসহ বিভিন্ন সংগঠনের জঙ্গিরা সংগঠিত হওয়ার সুযোগ নিচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র ও সিনিয়র সহকারী পুলিশ সুপার (সদর) আবদুর রাজ্জাক খান যুগান্তরকে বলেন, জেএমবির সদস্যরা জেলার বিভিন্ন গ্রামাঞ্চলে সংগঠিত হচ্ছে বলে পুলিশের কাছে খবর রয়েছে।

বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়ে শিগগিরই জঙ্গিপ্রবণ এলাকাগুলোয় অভিযান শুরুর পরিকল্পনা করছে পুলিশ। এ পুলিশ কর্মকর্তার মতে, জঙ্গিদের ওপর নজরদারি রয়েছে পুলিশের।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, সম্প্রতি জেলার তানোর উপজেলার বিলশহর গ্রাম থেকে শীর্ষ জঙ্গি সাহেবজানসহ তিন জঙ্গিকে আটক করেছে র‌্যাব।

এর আগে গুলশানের হলি আর্টিজান হামলার পরিকল্পনাকারী তানোরের শীর্ষ জঙ্গি বাসারুজ্জামান ওরফে চকলেট ও রাবি অধ্যাপক রেজাউল করিম হত্যার সঙ্গে জড়িত নিউ জেএমবির শীর্ষ জঙ্গি বাগমারার শরিফুল ইসলামের বেশ কয়েকজন অনুসারীকে গ্রেফতার করা হয়।

শিবগঞ্জে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে বাসারুজ্জামান নিহত হলেও তার নিজের এলাকায় কিছু অনুসারী এখনও সক্রিয় বলে এলাকাবাসী জানান। অন্যদিকে জঙ্গি শরিফুল এখনও আত্মগোপনে থেকে বিভিন্নভাবে যোগাযোগ রক্ষা করছে বলে এলাকাবাসী আশঙ্কা করছেন।

সূত্রগুলোর মতে রাজশাহীর গোদাগাড়ী, তানোর, বাগমারা, পুঠিয়া ও চারঘাট এলাকা ছাড়াও নগরীর উপকণ্ঠ পবা উপজেলার বিভিন্ন স্থানে জঙ্গিরা আবার সংগঠিত হচ্ছে।

পরিচিত লোকজনের মাধ্যমে নিজেদের উদ্দেশ্য গোপন করে কৌশলে তারা সংগঠিত হচ্ছে। এর মাধ্যমে নাশকতাসহ বিভিন্ন ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করা জঙ্গিদের উদ্দেশ্য বলে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের ধারণা। আসন্ন সিটি নির্বাচনকে কেন্দ্র করে জেএমবি সংগঠিত হচ্ছে বলেও মনে করছেন মহানগর পুলিশ।

আরএমপির মুখপাত্র ও সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (সদর) ইফতেখায়ের আলম যুগান্তরকে বলেন, জেএমবিসহ বিভিন্ন জঙ্গি সংগঠনের সদস্যরা নগরীর আশপাশে নতুন করে সংগঠিত হচ্ছে।

তবে তাদের গতিবিধির ওপর পুলিশ কড়া নজরদারি রেখেছে। জঙ্গিরা বড় ধরনের কিছু করার সুযোগ পাবে না বলেও মনে করেন তিনি।

এরপরও সিটি নির্বাচন উপলক্ষে জঙ্গিদের অনুপ্রবেশ ঠেকাতে শিগগিরই অভিযান শুরু করার পরিকল্পনা রয়েছে পুলিশের। জেলার জঙ্গিপ্রবণ এলাকাগুলোতে পুলিশ অভিযান শুরু করবে বলে জানা গেছে।

ঘটনাপ্রবাহ : রাজশাহী-বরিশাল-সিলেট সিটি নির্বাচন ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×