ডিএনসিসি উপনির্বাচন

আ’লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু

প্রথম দিনেই ফরম নিলেন আতিকসহ ৮ জন * কাউন্সিলর পদে মনোনয়নের জন্য তালিকা আহ্বান

  যুগান্তর রিপোর্ট ১৪ জানুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) উপ-নির্বাচনে আওয়ামী লীগের হয়ে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করার লক্ষ্যে দলীয় মনোনয়ন ফরম কিনেছেন বিজিএমইএ’র সাবেক সভাপতি আতিকুল ইসলাম। শনিবার সকালে ফরম বিক্রি শুরু হলে তার প্রতিনিধিরা গিয়ে তা সংগ্রহ করেন। ক্ষমতাসীন আওয়ামী লীগের নৌকা প্রতীকে মনোনয়ন পেতে প্রথম দিনেই তিনিসহ আটজন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

আতিকুল ইসলাম ছাড়াও ফরম সংগ্রহকারীদের মধ্যে রয়েছেন- আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য ডা. এইচবিএম ইকবাল, এফবিসিসিআইয়ের অন্যতম পরিচালক হেলাল উদ্দিন, ব্যবসায়ী আদম তমিজি হক, আওয়ামী লীগের সাবেক সহ-সম্পাদক রাশেল আশেকী, মনিপুর স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ফরহাদ হোসেন, শাহ আলম নামে আরেক অবসরপ্রাপ্ত শিক্ষক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক জুবায়ের আলম।

শনিবার আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয় থেকে প্রার্থীরা কেউ নিজে উপস্থিত হয়ে আবার কেউ প্রতিনিধি পাঠিয়ে ফরম সংগ্রহ করেন। আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ তাদের কাছে দলের পক্ষে ফরম তুলে দেন। ১৫ জানুয়ারি পর্যন্ত সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত মেয়র পদে আগ্রহীদের জন্য মনোনয়ন ফরম বিক্রি করবে আওয়ামী লীগ। এরপর দলের স্থানীয় সরকার নির্বাচন সম্পর্কিত মনোনয়ন বোর্ড প্রার্থী চূড়ান্ত করবে। ১৬ জানুয়ারি সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে এ বোর্ডের বৈঠক অনুষ্ঠিত হবে। ২৬ ফেব্রুয়ারি ঢাকা উত্তর সিটি কর্পোরেশন উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র জমা দেয়া যাবে ১৮ জানুয়ারি পর্যন্ত। মনোনয়ন যাচাই-বাছাই হবে ২১ ও ২২ জানুয়ারি। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৯ জানুয়ারি।

কাউন্সিলর প্রার্থীর তালিকা আহ্বান : ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের নব গঠিত ওয়ার্ডগুলোর নির্বাচনে কাউন্সিলর পদে মনোনয়নের জন্য তালিকা আহ্বান করেছে আওয়ামী লীগ। দলের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে ওয়ার্ড আওয়ামী লীগকে এ নির্দেশ দেয়া হয়। শনিবার প্রেরিত এ বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্ভাব্য প্রার্থীদের একটি প্যানেল তৈরির জন্য ওয়ার্ড আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্যদের নিয়ে বর্ধিত সভা করবে। সভায় আলাপ-আলোচনার মাধ্যমে কমপক্ষে ৩ জনের একটি প্যানেল সুপারিশ করবে। প্যানেলটি মহানগর, থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এবং সাধারণ সম্পাদকের যৌথ স্বাক্ষরে প্রার্থীদের যোগ্যতা, নেতৃত্বের গুণাবলী ও জনপ্রিয়তা ইত্যাদি বিষয় উল্লেখ করে কমপক্ষে ৩ জনের নাম সুপারিশ করে ১৫ জানুয়ারির মধ্যে আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে পাঠাবে। সংরক্ষিত মহিলা ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচনেও (৩টি ওয়ার্ড নিয়ে একটি সংরক্ষিত মহিলা আসন) উল্লিখিত নিয়মাবলী প্রযোজ্য হবে। আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড আলাপ-আলোচনার মাধ্যমে ১ জন প্রার্থীর মনোনয়ন চূড়ান্ত করবে বলে এতে জানানো হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter