নির্বাচনকালীন সরকারে বিএনপির জায়গা হবে না

তোফায়েল

  বিবিসি বাংলা ১৪ জানুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ভাষণে যে ‘নির্বাচনকালীন’ সরকারের কথা বলেছেন তার ব্যাখ্যা দিয়েছেন আওয়ামী লীগের সিনিয়র নেতা ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি বলেছেন, ‘সংবিধান অনুযায়ী বর্তমান সরকারই হবে নির্বাচনকালীন সরকার। অন্য কিছু নয়। অন্য দল থেকে লোক নিয়ে সরকার গঠন করতে হবে এমন কথা প্রধানমন্ত্রী বলেননি।’ বিবিসি বাংলাকে শনিবার এ কথা বলেছেন তোফায়েল।

শুক্রবার প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে দেয়া ভাষণে বলেন, বাংলাদেশে এ বছরের শেষেই নির্বাচন হবে। কীভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে তা আমাদের সংবিধানে স্পষ্টভাবে বলা আছে। সংবিধান অনুযায়ী নির্বাচনের আগে নির্বাচনকালীন সরকার গঠিত হবে। সেই সরকার সর্বোতভাবে নির্বাচন কমিশনকে নির্বাচন পরিচালনায় সহায়তা দিয়ে যাবে। নির্বাচনকালীন সরকার নিয়ে বড় দুই দলে তীব্র মতপার্থক্য রয়েছে। বিএনপি চায় এমন একটি সরকার, যারা রাজনৈতিক নিরপেক্ষতা বজায় রেখে সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করবে। তাহলে প্রধানমন্ত্রী যে নির্বাচনকালীন সরকারের কথা বলছেন, সেটার রূপ আসলে কী হবে?

এর ব্যাখ্যা দিয়ে তোফায়েল আহমেদ বলেন, ‘নির্বাচনকালীন সরকার বলতে বর্তমান সরকারকেই বোঝায়। এ সরকার হবে অন্তর্বর্তীকালীন সরকার- যারা শুধু দৈনন্দিন কাজগুলো করবে।’

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.