নাচের তালে ফুটবল খেলা

  যুগান্তর ডেস্ক ০৮ জুলাই ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

নাচের তালে ফুটবল

ফুটবল জ্বরে কাঁপছে সারা বিশ্ব। খেলা হচ্ছে রাশিয়ায় আর তার উত্তাপ ছড়িয়ে পড়েছে বিশ্বজুড়ে। তবে গতানুগতিক ধাঁচের যে ফুটবল খেলা হচ্ছে তাতে মন ভরছে না ফরাসি নাচ শেখানোর প্রতিষ্ঠান ফ্রেঞ্চ ব্যালেট ডি লরিয়েনের।

‘ডিসকো ফুট’ নামের নতুন এক ধাঁচের ফুটবল খেলা নিয়ে হাজির হয়েছেন তারা। নাচ ও ফুটবল খেলার সংমিশ্রণে তৈরি সম্পূর্ণ নতুন ঘরানার এ ফুটবল খেলা নিয়ে ইতিমধ্যে ফরাসিদের বেশ আগ্রহ সৃষ্টি হয়েছে।

ফুটবল খেলার মতো এ খেলাতেও দুই দলে এগারোজন করে বাইশজন থাকবে। উভয় দলের খেলোয়াড়েরা গোল দিয়ে জেতার চেষ্টা করবেন। তবে পার্থক্য হচ্ছে নতুন ধরনের এ খেলায় খেলোয়াড়দের নৃত্যের তালে তালে খেলতে হবে।

অর্থাৎ বল নিয়ে একজন খেলোয়াড় যখন দৌড়াবেন কিংবা বল ছাড়া দাঁড়িয়ে থাকবেন তখন তাকে নৃত্যের তালে থাকতে হবে। এ খেলার আরও একটি অদ্ভুত নিয়ম হচ্ছে কোনো দল বেশি গোল করলেই জিতে যাবে না বরং গোলের পাশাপাশি নাচেও দলটিকে সমান দক্ষতা দেখাতে হবে।

কারণ ভালো নাচের জন্য আলাদাভাবে পয়েন্ট বরাদ্দ থাকবে। প্রতিষ্ঠানটি আশা করছে খুব দ্রুত এ খেলা বিশ্বব্যাপী জনপ্রিয়তা অর্জন করবে এবং অদূরভবিষ্যতে পৃথিবীর বড় বড় খেলোয়াড়রা শারীরিক শক্তিনির্ভর ফুটবল বাদ দিয়ে এ ধরনের ছন্দময় ফুটবল খেলবে।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×