নির্বাচনের ফলাফল মেনে নেব : লিটন

  রাজশাহী ব্যুরো ২৯ জুলাই ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

এএইচএম খায়রুজ্জামান লিটন
সংবাদ সম্মেলনে এএইচএম খায়রুজ্জামান লিটন। ছবি-যুগান্তর

রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, নির্বাচনের ফলাফল যাই হোক না কেন, আমি মেনে নেব।

রাজশাহীর জনগণ যে রায় দেবে, তাকে আমি সম্মান জানাব। তবে রাজশাহীর মানুষ উন্নয়নের পক্ষে রায় দেবে। ইতিমধ্যে নৌকা প্রতীকের পক্ষে গণজোয়ারের সৃষ্টি হয়েছে।

আশা করছি, ৩০ জুলাই শতকরা ৭০-৮০ ভাগ ভোট ব্যালট বাক্সে পড়বে। কারণ ইতিমধ্যে ভোটকে কেন্দ্র করে রাজশাহী উৎসবের নগরীতে পরিণত হয়েছে।

শনিবার দুপুরে রাজশাহী মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

লিটন বলেন, মিথ্যাচার করে বিএনপির মেয়র প্রার্থী বেকায়দায় পড়েছেন। আজ (শনিবার) সকালেও বিএনপি গুজব ছড়িয়েছে তাদের প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল গ্রেফতার হয়েছেন।

অথচ সকাল থেকেই নগরীর বিভিন্ন স্থানে গণসংযোগ করছেন তিনি। এর আগে নিজেরাই ককটেল হামলা চালিয়ে ফেঁসে গেছেন। এ হামলার নেপথ্যে কারা তা মানুষ জেনে গেছেন। সবমিলিয়ে অপপ্রচারকে প্রত্যাখ্যান করেছেন রাজশাহীর মানুষ।

সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, বিএনপির গণগ্রেফতারের অভিযোগ সঠিক না। যারা সন্ত্রাসী এবং আইনশৃঙ্খলা বাহিনীর তালিকাভুক্ত শুধু তাদেরই গ্রেফতার করা হয়েছে। বিএনপি নেতাকর্মীরা যদি ককটেল হামলাসহ

সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত থাকেন, তাহলে তাদের গ্রেফতার করাই স্বাভাবিক।

জামায়াত-বিএনপির ঐক্য জাতির জন্য শুভকর না উল্লেখ করে লিটন সংবাদ সম্মেলনে বলেন, এর আগে দুই দফায় দীর্ঘ সময় জামায়াত-বিএনপি জোট সরকার পরিচালনা করেছে।

তাদের সময়ে উগ্র মৌলবাদী সাম্প্রদায়িক গোষ্ঠীর উত্থান ঘটেছে। জেএমবি আর বাংলা ভাইয়ের ক্যাডারদের সন্ত্রাসে দেশের মানুষ শান্তিতে ঘুমাতে পারেনি।

তাই দেশের মানুষ বিএনপি-জামায়াত জোটকে প্রত্যাখ্যান করে স্বাধীনতা আর উন্নয়নের প্রতীক আওয়ামী লীগকে বেছে নিয়েছে।

লিটন বলেন, আমি বিশ্বাস করি, রাজশাহীর মানুষ আমাকে নির্বাচিত করবেন। আর তাদের ভাগ্য পরিবর্তন করার জন্য যা কিছু করা দরকার, আমি তা করব। রাজশাহী কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পরিকল্পনা রয়েছে।

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার কাজ দ্রুত গতিতে এগিয়ে চলেছে। সেখানে এক হাজার শয্যাবিশিষ্ট আধুনিক হাসপাতাল থাকবে।

এছাড়া শিক্ষা, শিল্প, প্রযুক্তি, ক্রীড়াসহ সব সেক্টরে উন্নয়ন পরিকল্পনার বিষয়টি আমার ইশতেহারে উল্লেখ রয়েছে। রাজশাহীর উন্নয়নই হবে আমার প্রধান কাজ।

সংবাদ সম্মেলনে চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মইনুদ্দিন মণ্ডল, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার এবং উপপ্রচার সম্পাদক মীর ইশতিয়াক আহমেদ লেমন প্রমুখ উপস্থিত ছিলেন।

ঘটনাপ্রবাহ : রাজশাহী-বরিশাল-সিলেট সিটি নির্বাচন ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter