যত ষড়যন্ত্রই হোক যথাসময়ে আগামী নির্বাচন

নাসিম

  যুগান্তর রিপোর্ট ১৮ আগস্ট ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, যত ষড়যন্ত্রই হোক, যথাসময়ে আগামী নির্বাচন অবশ্যই হবে। আল্লাহর রহমতে দুনিয়ার কোনো শক্তি নেই এ নির্বাচন ঠেকাতে পারে। ২০১৪ সালে পারেনি, এবারও তারা পারবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আগামী নির্বাচনে ১৪ দল বিজয় অর্জন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

রাজধানীর ইন্সটিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে শুক্রবার ১৪ দল আয়োজিত ‘১৫ আগস্ট জাতীয় শোক দিবসের আলোচনা সভা’য় তিনি এসব কথা বলেন। জাতির পিতার অসমাপ্ত বাংলাদেশ বিনির্মাণের জন্য আগামী জাতীয় নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সাংবিধানিক শক্তির গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখার আহ্বান জানান এ রাজনীতিবিদ।

নাসিম বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচনকালীন সরকারের অধীনেই নির্বাচন হবে এবং জনগণ যে রায় দেবে সে রায় আমরা মেনে নেব। নির্বাচন নিয়ে আর কোনো ষড়যন্ত্র আমরা দেখতে চাই না। ডিসেম্বর বিজয়ের মাসে নির্বাচন হবে উল্লেখ করে সে অনুযায়ী নির্বাচনী প্রক্রিয়াকে এগিয়ে নিতে নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানান এ নেতা। তিনি বলেন, ১৪ দল মাঠে-ময়দানে আপনাদের সহযোগিতা করবে। নির্বাচন করার অধিকার সবার আছে। কেউ যদি নির্বাচন করতে চায় অবশ্যই করতে পারবে। সংবিধানের বাইরে আমরা যাব না। সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। কোনো তত্ত্বাবধায়ক সরকারের ফর্মুলা এদেশে চলবে না, ওটা ব্যর্থ হয়ে গেছে।

মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভা পরিচালনা করেন আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী। বক্তব্য রাখেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ-একাংশ) শরীফ নুরুল আম্বিয়া, জাতীয় পার্টির (জেপি) মহাসচিব শেখ শহিদুল ইসলাম, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, তরিকত ফেডারেশনের নজিবুর বশর মাইজভাণ্ডারী, কমিউনিস্ট কেন্দ্রের আহ্বায়ক ডা. ওয়াজেদুল ইসলাম, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, গণআজাদী লীগের এসকে শিকদার, বাসদের রেজাউর রশিদ খান, ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

শরীফ নুরুল আম্বিয়া বলেন, আগামীতে সংসদীয় ব্যবস্থাকে শক্তিশালী করার জন্য সবাইকে প্রতিশ্রুতিবদ্ধ থাকতে হবে। আগামী নির্বাচনের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের চেতনার যে রাজনীতি সে রাজনীতিকে শক্তিশালী করতে হবে। শেখ শহিদুল ইসলাম বলেন, বাংলাদেশের সাংবিধানিক গণতন্ত্রের ধারাকে নসাৎ করতে পাকিস্তানপন্থী গণতন্ত্রের শত্র“রা চক্রান্ত করছে। এগুলোকে আমাদের বানচাল করতে হবে। বাংলাদেশ গড়ার জন্য ঐক্যবদ্ধ হতে হবে। শাহাদাত হোসেন বলেন, আগামী নির্বাচনে আমাদের চূড়ান্ত লড়াই, অস্তিত্বের লড়াই হবে। এ লড়াইয়ে জিততে হবে।

কোমলমতিরা ঘরে ফিরলেও ষড়যন্ত্রকারীরা থেমে নাই -হাছান মাহমুদ : এদিকে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ অভিযোগ করেছেন, কোমলমতি শিক্ষার্থীরা ঘরে ফিরলেও ষড়যন্ত্রকারীরা থেমে নাই। তাদের দিয়ে বিএনপি-জামায়াত এবং ১-১১ এর কুশীলবরা ষড়যন্ত্র করে যে অপরাজনীতি করতে চেয়েছিল তা থেমে নেই। তারা এখনও সক্রিয় আছে। জাতীয় প্রেস ক্লাবের সামনে শুক্রবার স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত ‘২০০৫ সালের ১৭ আগস্ট সিরিজ বোমা হামলাকারী বিএনপি-জামায়াত স্বাধীনতা ও গণতন্ত্রের শত্রু’ শীর্ষক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।

হাছান মাহমুদ বলেন, রাজনৈতিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে বঙ্গবন্ধুর বিরুদ্ধচারীরা, স্বাধীনতাবিরোধীরা বঙ্গবন্ধুকে হত্যা করেছিল। আজ বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে তার বিরুদ্ধচারী ও রাজনৈতিক প্রতিপক্ষরা রাজনৈতিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে বঙ্গবন্ধুকে যেভাবে দৃশ্যপট থেকে সরিয়ে দিয়েছিল একই কায়দায় ষড়যন্ত্রে লিপ্ত আছে এবং চেষ্টা করছে প্রধানমন্ত্রীকেও দৃশ্যপট থেকে সরিয়ে দেয়ার। স্বেছাসেবক লীগ সভাপতি মোল্লা কাউছারের সভাপতিত্বে এতে আরও উপস্থিত ছিলেন- সংগঠনের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথসহ সংগঠনটির মহানগর, থানা এবং ওয়ার্ডের বিভিন্ন পর্যায়ের নেতারা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter