গাবতলী টার্মিনালে ওবায়দুল কাদের

নির্বাচন থেকে সরে যাওয়ার অজুহাত খুঁজছে বিএনপি

অবরুদ্ধ করে মওদুদের গুরুত্ব কেন বাড়াব

  যুগান্তর রিপোর্ট ২০ আগস্ট ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি এখন কিছুই মানে না। আইন-আদালত মানে না, সংবিধান-বিচার মানে না। হেরে যাওয়ার ভয়ে এখন জাতীয় নির্বাচন থেকে সরে যাওয়ার অজুহাত খুঁজছে। রোববার দুপুরে রাজধানীর গাবতলী বাস টার্মিনালে ঘরমুখী মানুষের ঈদযাত্রা পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ২০১৪ সালের মতো বিএনপি দেশে একটি ভয়ংকর সহিংস পরিবেশ সৃষ্টির চেষ্টা করছে। বিদেশে বসে তাদের এ খোয়াব দেশের জনগণ পূরণ হতে দেবে না। বিএনপি সহিংসতার আশ্রয় নিলে জনগণ প্রতিহত করবে। তিনি বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করবে। ভোট করার জন্য যে যে বিভাগ দরকার, সেগুলো নির্বাচন কমিশনের অধীনে থাকবে। ওই সময় যারা সরকারে থাকবে, তাদের কোনো ক্ষমতা থাকবে না।

বিএনপি নেতা মওদুদ আহমদকে বাড়িতে অবরুদ্ধ করে রাখা প্রসঙ্গে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, এ ধরনের অভিযোগের জবাব দিতে চাই না। মওদুদ আহমদ অবরুদ্ধ না। তার বাড়ির সামনে বিএনপির লোকও নেই, আওয়ামী লীগের লোকও নেই। মওদুদ আহমদের এটাই হচ্ছে অভ্যাস। তিনি বলেন, কোটা আন্দোলনের নেপথ্যের কুশীলবের মধ্যে মওদুদ আহমদ হচ্ছেন প্রধান ব্যক্তি। আন্দোলনে ফেল করে রমজানের ঈদে বাড়ি গিয়ে অবরুদ্ধ হওয়ার নাটক করেছেন।

তিনি বলেন, অযথা মওদুদ আহমদের গুরুত্ব আমি কেন বাড়াব? সেতুমন্ত্রী বলেন, অতীতের যে কোনো সময়ের চেয়ে সড়কের অবস্থা ভালো থাকবে। তিনি বলেন, যানজট শুধু সড়কের কারণে হয় না। ঢাকা-টাঙ্গাইল সড়কের খবর নেয়া হয়েছে, সেখানে যানজটের খবর পাওয়া যায়নি। পশুবাহী গাড়িগুলোর গতি একটু ধীর হয়, এ কারণেও সড়কে অন্য গাড়িরও একটু ধীরগতি হয়। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজট নিরসনে মেঘনার পর এবার গোমতি নদীতেও আগামী রোববার থেকে ফেরি সার্ভিস চালু করা হবে বলেও জানান ওবায়দুল কাদের।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter