দ্বিতীয় বিশ্বযুদ্ধের তাজা বোমা উদ্ধার!

  যুগান্তর ডেস্ক ২৮ আগস্ট ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

দ্বিতীয় বিশ্বযুদ্ধের তাজা বোমা উদ্ধার!

জার্মানিতে দ্বিতীয় বিশ্বযুদ্ধের বোমা পাওয়া গেছে। জার্মানির লুদউইগসাফেন শহরে পাওয়া বোমাটির ওজন ৫০০ কেজি (১১০০ পাউন্ড)। বোমাটি দীর্ঘ আট দশক তাজা ছিল।

রোববার জার্মানির বোমা নিষ্ক্রিয়করণ দল এটি নিষ্ক্রিয় করে। এর আগে শহরের সাড়ে ১৮ হাজার মানুষকে তাদের বাড়িঘর থেকে নিরাপদ স্থানে সরিয়ে নেয় কর্তৃপক্ষ।

ধারণা করা হচ্ছে, দ্বিতীয় বিশ্বযুদ্ধে মার্কিন সেনারা বোমাটি নিক্ষেপ করেছিল। গত সপ্তাহে শহরের একটি নির্মাণ কাজের জায়গায় এর সন্ধান মেলে। এরপর বোমা উদ্ধারের জায়গা থেকে চারপাশে এক হাজার মিটার দূরবর্তী অঞ্চলে থাকা মানুষদের বাড়িঘর ত্যাগের নির্দেশ দেয় কর্তৃপক্ষ। লুদউইগসাফেন শহর কর্তৃপক্ষ তাদের অফিসিয়াল টুইটার বার্তায় বিষয়টি নিশ্চিত করে।

এটাই প্রথম নয়, এর আগেও জাপান, ফ্রান্স, জার্মানিসহ বিশ্বের বিভিন্ন স্থান থেকে দ্বিতীয় বিশ্বযুদ্ধের একাধিক বোমা উদ্ধার করা হয়েছে। গত বছর জার্মানির ফ্রাঙ্কফুর্টে ‘ব্লকবাস্টার’ নামে ১৪০০ টন ওজনের একটি বোমা উদ্ধার করা হয়েছিল। সূত্র : এনডিটিভি।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.