নেতাদের সম্পর্কে প্রধানমন্ত্রীর মন্তব্য শোভন নয়: বি. চৌধুরী

  যুগান্তর রিপোর্ট ০৫ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

নেতাদের সম্পর্কে প্রধানমন্ত্রীর মন্তব্য শোভন নয়: বি. চৌধুরী
ফাইল ফটো

যুক্তফ্রন্ট ও গণফোরাম নেতাদের সম্পর্কে রোববার সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী যে মন্তব্য করেছেন তা শোভন হয়নি বলে দাবি করেছেন যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারা বাংলাদেশের সভাপতি একিউএম বদরুদ্দোজা চৌধুরী।

তিনি বলেছেন, এসব মন্তব্যের জবাব দেয়ার থাকলেও এ মুহূর্তে তার প্রয়োজন নেই।

মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বদরুদ্দোজা চৌধুরী বলেন, ‘প্রধানমন্ত্রী যুক্তফ্রন্ট ও গণফোরামের ঐক্য সম্পর্কে বক্তব্যের যে অংশে ইতিবাচক মন্তব্য করেছেন তার জন্য তাকে অভিনন্দন জানাই।

তার ইতিবাচক কথাগুলোকে কথার কথা না দেখে কার্যক্ষেত্রে প্রমাণ করার প্রচেষ্টা হিসেবে দেখতে চাই।’ বদরুদ্দোজা চৌধুরী একাদশ জাতীয় নির্বাচনের সময় নিরপেক্ষ সরকার ও নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন এবং সংসদ অন্তত দুই মাস আগে ভেঙে দেয়া, সভা, সমাবেশ, মিছিল, প্রচারণায় বাধা না দেয়া এবং রাজবন্দিদের মুক্তি দেয়ার আহ্বান জানান। তিনি বলেন, ‘আমরা আশা করি, সব গণতান্ত্রিক শক্তির মধ্যে বৃহত্তর একতা সৃষ্টির লক্ষ্যে আমাদের প্রচেষ্টাকে প্রতিহত করার চেষ্টা করা হবে না।’

বিবৃতিতে তিনি জাতীয় নির্বাচনের সময় নিরপেক্ষ সরকার ও নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন এবং সংসদ অন্তত দুই মাস আগে ভেঙে দেয়ার আহ্বান জানান। পাশাপাশি সব সংবাদপত্র ও টিভি চ্যানেলকে স্বাধীনভাবে কাজ করতে দেয়া এবং গণতান্ত্রিক আবহ সৃষ্টির গ্যারান্টি চান।

বি. চৌধুরী বলেন, সুষ্ঠু নির্বাচনের প্রয়োজনে নির্বাচনের আগে ৩০ দিন এবং নির্বাচনের পর ১০ দিন মোট ৪০ দিন সামরিক বাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতাসহ শান্তি-শৃঙ্খলা রক্ষার দায়িত্ব দিতে হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter