মাঝ আকাশে শরীরচর্চা

  যুগান্তর ডেস্ক ০৫ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মাঝ আকাশে শরীরচর্চা

মাঝ আকাশে শরীরচর্চা! শুনতে অবাক লাগলেও বাস্তব হতে চলেছে ব্যাপারটা। বিষয়টি খোলাসা করা যাক। বিমানে এখন থেকে যাত্রীদের জন্য থাকবে জিমের ব্যবস্থা। কম সময়ের পথ হলে সেখানে ব্যায়াম বা শরীরচর্চা না করলেও চলে।

কিন্তু যাত্রাটা যদি হয় দীর্ঘ সময়ের। সেক্ষেত্রে স্বাস্থ্য সচেতনদের জন্য শরীরটাকে একটু ঝালিয়ে না নিলে কি চলে! আর তাই শরীরচর্চাসহ আরও কিছু পরিষেবা নিয়ে আসছে কনভিন্সড কানটাস বিমান সংস্থা। সংস্থাটি জানিয়েছে, খুব শিগগিরই সিডনি থেকে লন্ডন ২০ ঘণ্টার টানা বিমানযাত্রা নিয়ে হাজির হচ্ছে তারা। খবর ওয়াশিংটন পোস্টের।

এক বছর আগে এই বিমান সংস্থার প্রধান অ্যালান জয়েস এ বিষয়ে প্রকাশ্যে চ্যালেঞ্জ জানান। তিনি জানান, সিডনি থেকে লন্ডন বা নিউইয়র্ক যাওয়ার জন্য ২০ ঘণ্টার টানা এয়ারবাসের পরিষেবা আনবে তাদের বিমান সংস্থা।

সোমবার এক সাক্ষাৎকারে তিনি জানান, আমরা মনে করি আমাদের সেই ধরনের বিমান আছে যেটা এমন সেবা দিতে পারবে। প্রজেক্ট সানরাইস নামে প্রকল্পের আওতায় বিমানটি ৩০০ জন যাত্রীকে নিয়ে উড়তে পারবে। তিনি আরও জানান, সবকিছু ঠিকঠাক চললে ২০২২ সালেই আকাশে ডানা মেলবে বিমানটি।

জয়েস বলেন, টানা ২০ ঘণ্টা বিমানে বসে থাকা মোটেও সহজ নয়। তাই যাত্রীদের মনোরঞ্জনের জন্য কিছু ব্যবস্থা সেখানে করা হবে। অ্যালান জানান, বিমানের মধ্যে বার, ক্রেস এবং যাত্রীদের ঘুমানোর জন্য আলাদা ব্যবস্থা রাখা হবে।

এছাড়াও যাত্রীদের সব ধরনের সুযোগ-সুবিধা, খাওয়া-দাওয়া সবই থাকবে একটি বিমানের মধ্যেই। তবে বিমানের টিকিটের দাম এক্ষেত্রে একটু বেশি পড়বে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter