চিরতরে দুর্নীতি বিদায় করে দেয়া হবে

-বি. চৌধুরী

  যুগান্তর রিপোর্ট ০১ অক্টোবর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

চিরতরে দুর্নীতি বিদায় করে দেয়া হবে

সাবেক রাষ্ট্রপতি ও যুক্তফ্রন্টের চেয়ারম্যান অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, এ দেশ থেকে চিরতরে দুর্নীতি বিদায় করে দেয়া হবে।

আগামীর বাংলাদেশ হবে সুখী সমৃদ্ধির বাংলাদেশ। তিনি বলেন, দেশে একটি পরিবর্তন আসবে। ইনশাআল্লাহ কেউ-ই এ পরিবর্তন রুখতে পারবে না।

প্রজন্ম বাংলাদেশের উদ্যোগে রোববার বনানী চেয়ারম্যানবাড়ি মাঠে ছাত্র-যুব সমাবেশ ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে বি. চৌধুরী এসব কথা বলেন। বিকল্পধারা বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাহী বি. চৌধুরী এতে সভাপতিত্ব করেন। বক্তব্য দেন বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, সাবেক এমপি শহীদুল হক জামাল ও অধ্যক্ষ আবদুর রশিদ খান। বি. চৌধুরী বলেন, এ সরকার বলে থাকে তারা উন্নয়ন দিচ্ছে। কথায় কথায় উন্নয়নের ফিরিস্তি দিয়ে দেয়। বলা হচ্ছে ফ্লাইওভার বানিয়ে উন্নয়ন দিচ্ছে। অথচ দেশে গণতন্ত্র নেই। গণতন্ত্র দিচ্ছে না তারা। আমরা গণতন্ত্র চাই। উন্নয়নও চাই। তিনি বলেন, আর ভোট ছিনিয়ে নেয়ার পরিস্থিতি হবে না। কারণ তরুণ সমাজ জেগে উঠেছে। তাদের আর দাবিয়ে রাখা যাবে না। উপস্থিত তরুণদের উদ্দেশ করে বি. চৌধুরী বলেন, এ কেমন গণতন্ত্র? সরকার উন্নয়নের কথা বলে গণতন্ত্রের কবর রচনা করছে। নিজেরা যখন খুশি যেখানে সেখানে সভা-সমাবেশ করবে অথচ অন্যদের বাধা দেবে। তিনি বলেন, একটি দেশে এ ধরনের অবস্থা অগণতান্ত্রিক ও অব্যবস্থার নমুনা। এটা চলতে পারে না। এ দেশের মালিক জনগণ- ভুলে গেলে চলবে না।

বি. চৌধুরী বলেন, এ সরকার জনগণের ঐক্যের বিরুদ্ধে দাঁড়িয়েছে। তিনি সরকারের উদ্দেশে বলেন, এভাবে জনগণের ঐক্যের বিরুদ্ধে কথা বলা শোভনীয় নয়। নির্বাচনের সময় প্রশাসনকে নিরপেক্ষ থাকার পরামর্শ দিয়ে বি. চৌধুরী বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা, আমরা আপনারা সবাই এ দেশের সন্তান। তাই দয়া করে নির্বাচনের সময় নিরপেক্ষ থাকবেন। কোনো ধরনের ভয়ভীতির মধ্যে থাকবেন না। তিনি বলেন, এ দেশ কোনো দালালের হতে পারবে না। দালালদের এ দেশ থেকে চিরতরে উচ্ছেদ করা হবে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×