নতুন প্রজন্ম বদলে যাওয়ার অন্যতম কারণ

  যুগান্তর ডেস্ক    ৩০ ডিসেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

খেলার মাঠ ও খোলা জায়গার অভাবে বিভিন্ন শহরের শিশুরা খেলাধুলা করতে পারছে না। ফলে স্বাভাবিকভাবেই তাদের অবসর সময় কাটে টিভি ও কম্পিউটারের সামনে। শরীরচর্চার জন্য রাজধানীতে বিভিন্ন এলাকায় গড়ে উঠেছে কিছু প্রতিষ্ঠান। কিন্তু এসব প্রতিষ্ঠানে গিয়ে শরীরচর্চা করার সামর্থ্য আছে ক’জনের? শহরের বেশিরভাগ শিশুর অবসর কাটে ঘরের বদ্ধ পরিবেশে। ফলে শিশুদের আচরণে ব্যাপক পরিবর্তন লক্ষ করা যাচ্ছে।

শিশুদের এই আচরণে সবাই অবাক হচ্ছে। এ অবস্থায় আগামী প্রজন্মের সঠিক বিকাশে রাজধানীসহ সারা দেশে প্রয়োজনীয়সংখ্যক খেলার মাঠ গড়ে তোলা জরুরি। যেসব মাঠ খেলাধুলার অনুপযোগী সেসব সংস্কারে যথাযথ পদক্ষেপ নিতে হবে। কোনো খেলাধুলার মাঠ কিংবা মাঠের অংশবিশেষ দখল হলে কর্তৃপক্ষ দ্রুত তা উদ্ধারের পদক্ষপ নেবে- এটাই সবার প্রত্যাশা। এর ব্যত্যয় ঘটলে নতুন প্রজন্ম ভার্চুয়াল জগতের প্রতি আসক্ত হবে। এতে নতুন করে দেখা দেবে নানা সমস্যা।

আবির হাসান

মিরপুর, ঢাকা

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×