শিক্ষক নিয়োগে জটিলতা দূর করুন

  যুগান্তর ডেস্ক    ১৫ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

শিক্ষক হিসেবে চাকরিতে যোগদান করতে হলে নিবন্ধন পরীক্ষায় কৃতকার্য হয়ে সনদ অর্জন করা বাধ্যতামূলক। এরই মধ্যে ১৪টি শিক্ষক নিবন্ধন পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কয়েক লাখ শিক্ষার্থী কৃতকার্যের সনদ নিয়ে বেকার জীবনযাপন করছেন। বিভিন্ন অজুহাতে দীর্ঘদিন নিয়োগ প্রক্রিয়া বন্ধ রাখা হয়েছে। অনেক জল্পনাকল্পনা শেষে নিয়োগ প্রক্রিয়ার একটি গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে এনটিআরসিএ। এ বিজ্ঞপ্তিতেও জটিলতার শেষ নেই। মেরিট লিস্ট অনুযায়ী নিয়োগ প্রক্রিয়ার কথা থাকলেও গণবিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে অন্যভাবে। সনদ অনুযায়ী যে যত প্রতিষ্ঠানে ইচ্ছা আবেদন করতে পারবেন। এমন বিজ্ঞপ্তি প্রকাশে পর শিক্ষার্থীদের মনে ননা প্রশ্নের সৃষ্টি হয়েছে।

নিবন্ধিত শিক্ষার্থীরা যাতে সুষ্ঠু প্রক্রিয়ায় নিয়োগ পান, এটা নিশ্চিত করতে হবে। এবারের নিয়োগ প্রক্রিয়ায় কোনো জটিলতার ছোঁয়া লাগবে না, এটাই সবাই দেখতে চান। প্রকৃত মেধাবীদের যথাযথভাবে মূল্যায়ন করা না হলে নিয়োগ প্রক্রিয়া নিয়ে অনেক প্রশ্ন উঠবে। শিক্ষকদের ভরসার প্রতীক এনটিআরসিএ নামক প্রতিষ্ঠানটির সুনাম ধরে রাখতে সংশ্লিষ্ট সবাই চেষ্টা করবেন, এটাই আমাদের প্রত্যাশা।

মো. আজিনুর রহমান লিমন

ডিমলা, নীলফামারী

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×