সচেতনতার বিকল্প নেই

  ৩১ মার্চ ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

সাবধানের মার নেই- এ কথাটি ভুলে গেলে আমাদের বড় ক্ষতি হয়ে যেতে পারে। বিশ্বজুড়ে আতঙ্ক সৃষ্টি করা করোনাভাইরাস মহামারীর আকার ধারণ করেছে। তারপরও মানুষের মধ্যে এ নিয়ে তেমন কোনো সচেতনতা নেই বললেই চলে। অনেক গ্রাম বা মহল্লায় দেখা যাচ্ছে জনসমাগম; তাদের ভেতরে নেই কোনো সচেতনতা বা সতর্কতা। এ কারণেই মানুষ আক্রান্ত হচ্ছে এই ভাইরাসে। অনেক বৃদ্ধ-বৃদ্ধা এই ভাইরাসকে হাসি-তামাশা করে উড়িয়ে দেন। তারা বলেন, করোনাভাইরাস আমাদের ধরবে না! বিভিন্ন স্থানে দেখা যাচ্ছে, মানুষ রাস্তাঘাটে মাস্ক ছাড়া বের হয়। আপনি তো জানেন না কে করোনায় সংক্রমিত হয়েছে; কাজেই সচেতন না হলে আপনিও অজান্তে সংক্রমিত হতে পারেন। তাই সংক্রমণ থেকে বাঁচতে হলে আমাদের সবার সচেতন হতে হবে। আগুন লাগলে যেমন কুয়ো খুঁড়ে লাভ হয় না, তেমনি সংক্রমিত হওয়ার পর সচেতন হলে লাভ হবে না। বিপর্যয় মানুষকে সচেতন করে। কিন্তু সেই সচেতনতা আমরা অচিরেই হারিয়ে ফেলি। বাঁচতে হলে সচেতন হতে হবে। আসুন আমরা সবাই সচেতন হয়ে করোনাভাইরাসের সংক্রমণ থেকে নিজেকে ও দেশবাসীকে মুক্ত রাখি।

আমিনুল ইসলাম আশিক

শিক্ষার্থী, সরকারি নাজিমউদ্দীন কলেজ, মাদারীপুর

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত