আমাদের সঠিক পথে চলতে হবে

  ৩১ মার্চ ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

স্পেন, ইতালি ও যুক্তরাষ্ট্রের করোনা সংক্রান্ত খবরগুলো যখন পড়ি বা টিভিতে শুনি, তখন নিজেকে খুব অসহায় মনে হয়। কেউ মা-বাবা হারাচ্ছেন। কেউ স্বামী হারাচ্ছেন। কেউ স্ত্রী হারাচ্ছেন। মনে হচ্ছে, মৃত্যুর মিছিলে দাঁড়িয়ে আছি। সমবেদনা প্রকাশ করার ভাষা হারিয়ে ফেলছি। লেখার শক্তিও খুঁজে পাই না। ইউরোপ ক্ষতবিক্ষত হয়ে পড়ছে। দক্ষিণ এশিয়ায় করোনা সংক্রমণের হার ইউরোপ অথবা আমেরিকার তুলনায় কম। এটি আমাদের জন্য সুসংবাদ বটে। আশা করি, মহান স্রষ্টার কৃপায় আমরা করোনাকে জয় করতে পারব। তার কৃপা পাওয়ার জন্য আমাদের সঠিক পথে চলতে হবে। পাশাপাশি আমাদের সচেতনও হতে হবে। বাংলাদেশ সরকার সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে মানুষকে এ রোগ সম্পর্কে সচেতন করার জন্য। এজন্য আমি সরকারকে ধন্যবাদ জানাচ্ছি।

সাধারণ ছুটি ঘোষণার কারণে অনেক প্রতিষ্ঠান বন্ধ। ব্যাংকগুলো সীমিত আকারে খোলা রয়েছে। দেশের নাগরিক হিসেবে আমাদের সবার দায়িত্ব ও কর্তব্য আছে। সরকার ঘোষণা দিয়েছে নিজ বাসায় অবস্থান করার জন্য। নিজের মঙ্গলের জন্য, পরিবারের মঙ্গলের জন্য এবং দেশের মানুষের মঙ্গলের জন্য আমাদের সবাইকে দায়িত্বশীল হতে হবে। পত্রিকায় দেখলাম নিরাপদ দূরত্ব বজায় না রেখে কেউ কেউ চলাফেরা করছেন, যা অত্যন্ত দুঃখজনক। জরুরি প্রয়োজন ছাড়া কেউ কেন ঘরের বাইরে বের হয়, তা আমার বোধগম্য হচ্ছে না। আমরা যদি সবাই নিজ নিজ জায়গায় দায়িত্বশীল আচরণ করি, তাহলে সবার ভালো হবে। সবার আন্তরিক ভালোবাসায় প্রিয় বাংলাদেশ রোগমুক্ত ও দারিদ্র্যমুক্ত হয়ে উঠুক।

সরকারের আন্তরিক প্রচেষ্টায় অবশ্যই আমরা করোনাকে জয় করতে সক্ষম হব। অর্থনৈতিক সমৃদ্ধির দিকে এগিয়ে চলুক বাংলাদেশ।

রূপম চক্রবর্ত্তী সাতকানিয়া, চট্টগ্রাম

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত