মশার বংশবিস্তার রোধে পদক্ষেপ নিন

  ১১ এপ্রিল ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

বন্দরনগরী চট্টগ্রামে মশার উৎপাত অনেক বেড়েছে। সন্ধ্যা নামতে না নামতেই ঝাঁকে ঝাঁকে মশার অত্যাচার শুরু হয়ে যায়। এমনকি দিনের বেলায়ও মশার উৎপাত চলতে থাকে। এ নগরীতে মশা নিয়ন্ত্রণে দায়িত্বপ্রাপ্ত সংস্থাগুলোর কার্যক্রম তেমন একটা চোখে পড়ছে না। এ অবস্থায় বন্দরনগরীতে মশাবাহিত বিভিন্ন রোগের ঝুঁকি বাড়ছে।

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে নগরবাসীর বাসগৃহে অবস্থানের সময় মশার উৎপাত সহ্য করতে হচ্ছে। কেউ কেউ বলছেন, চলতি মৌসুমে ডেঙ্গু মহামারী আকারে ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে। চট্টগ্রাম নগরীতে জলাবদ্ধতা নিরসন প্রকল্পের কার্যক্রম এগোচ্ছে অতি ধীরগতিতে। বিভিন্ন স্থানে নালা-নর্দমার বদ্ধ ময়লা পানিতেও মশার বংশবিস্তার হচ্ছে। এসব নালা-নর্দমায় সময়মতো কীটনাশক প্রয়োগ করা হলে মশার উৎপাত নিয়ন্ত্রণ করা সম্ভব হতো। দুঃখজনক হল, এসব তৎপরতা লক্ষ করা যাচ্ছে না। কর্তৃপক্ষের কাছে বিনীত অনুরোধ, মশার বংশবিস্তার রোধে সময়মতো কার্যকর পদক্ষেপ নিন।

এম আনোয়ার হোসেন

কাপাসগোলা, চট্টগ্রাম

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত