ব্যাংকারদের স্বাস্থ্যবীমার আওতায় আনুন

  ১৬ এপ্রিল ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ জানাই, মহামারী করোনাভাইরাসের নেতিবাচক প্রভাব থেকে দেশবাসীকে রক্ষা করার জন্য যেসব ডাক্তার ও নার্স নিজেদের জীবন বাজি রেখে কাজ করে চলেছেন, তাদের জন্য স্বাস্থ্যবীমার ঘোষণা দেয়ার জন্য। এই মহতী পদক্ষেপ স্বাস্থ্যসেবা প্রদানকারী ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মী এবং মাঠ পর্যায়ের প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারীসহ সংশ্লিষ্টদের মনোবল অনেকটা বৃদ্ধি করবে বলে বিশ্বাস করি।

একই সঙ্গে দেশে অর্থনীতির চালিকাশক্তি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলো সচল রাখার জন্য যেসব ব্যাংককর্মী নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে সাধারণ মানুষের আর্থিক সেবা নিশ্চিত করে চলেছেন, তাদের জন্যও একই ধরনের পদক্ষেপ নেয়া জরুরি বলে মনে করছি। নয়তো তারা কর্ম উদ্দীপনা হারিয়ে ফেলবেন। এতে জনদুর্ভোগ প্রকট আকার ধারণ করতে পারে। আস্থা রাখি মাননীয় প্রধানমন্ত্রীর প্রজ্ঞা ও দূরদর্শিতার ওপর। তিনি নিশ্চয়ই ব্যাংককর্মীদের সুরক্ষায় স্বাস্থ্যবীমার ঘোষণা দেবেন।

সেই সঙ্গে ব্যাংকগুলোতে গ্রাহকদের উপচে পড়া ভিড় নিয়ন্ত্রণে সরকারের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ, বাংলাদেশ ব্যাংক এবং বিভিন্ন ব্যাংকের কর্তৃপক্ষের কাছে উপযুক্ত ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি। ইতিমধ্যেই একজন কর্মী করোনায় আক্রান্ত হওয়ার কারণে অগ্রণী ব্যাংকের একটি শাখা বন্ধ ঘোষণা করা হয়েছে। এভাবে ব্যাংকারদের জীবন ঝুঁকিতে ফেলে দেশের অর্থনীতিকে সচল রাখা সম্ভব নয়। ব্যাংকারদের সুরক্ষার ব্যাপারটিকে অগ্রাধিকার দিয়ে কর্তৃপক্ষের বিবেচনায় নেয়া জরুরি বলে মনে করি।

সুমন কান্তি বাড়ৈ সভাপতি, স্বাধীনতা ব্যাংকার্স পরিষদ

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত