ঝুঁকি নিয়ে রাস্তা পারাপার

  যুগান্তর ডেস্ক    ৩০ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

পথচারীদের সুবিধার্থে রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ফুটওভার ব্রিজ নির্মাণ করা হলেও অনেক মানুষ এখনও ঝুঁকি নিয়েই রাস্তা পার হচ্ছে। লক্ষ করা যাচ্ছে, ফুটওভার ব্রিজ থেকে মাত্র ১০০ গজ দূরেও পথচারীরা ঝুঁকি নিয়েই রাস্তা পার হচ্ছে। এতে মানুষ প্রতিনিয়তই দুর্ঘটনার শিকার হচ্ছে। অনেক সময় লক্ষ করা যায়, কোনো কোনো পথচারী এক-দুই বছরের শিশুদেরও সঙ্গে করে ঝুঁকি নিয়ে রাস্তা পার হন। এ ধরনের সমস্যার সমাধানে জনগণকে সচেতন করার জন্য নানামুখী পদক্ষেপ নিতে হবে। কোনো কোনো ফুটওভার ব্রিজে ময়লা-আবর্জনা জমে থাকে। এছাড়া কোনো কোনো ফুটওভার ব্রিজে ছিন্নমূল মানুষদের বসে থাকতে দেখা যায়। এসব কারণেও পথচারীরা ফুটওভার ব্রিজ ব্যবহারে উৎসাহ হারান। কোনো কোনো ফুটওভার ব্রিজে ফেরিওয়ারাদের উৎপাত লক্ষ করা যায়। এ সমস্যাগুলো কর্তৃপক্ষের নজরে আসে না কেন, এটা এক প্রশ্ন। ফুটওভার ব্রিজ ব্যবহারে মানুষকে যতই উৎসাহ প্রদান করা হোক না কেন, উল্লিখিত সমস্যার সমাধানে কার্যকর পদক্ষেপ না নিলে মানুষ ফুটওভার ব্রিজ ব্যবহারে উৎসাহ হারাবে।

মোহাম্মদ ফারুক মীরপুর, ঢাকা

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×