পানি সমস্যার সমাধান চাই

  যুগান্তর ডেস্ক    ১১ অক্টোবর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আমরা মধ্য মনিপুর, মিরপুর-২, ঢাকা-১২১৬ এলাকার বাসিন্দা। এ এলাকার বাসিন্দা হিসেবে আমরা গ্যাস ও বিদ্যুতের অবিরাম সেবা পাচ্ছি। কিন্তু গত বছরের সেপ্টেম্বর থেকে এ পর্যন্ত মনিপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের দক্ষিণ পাশের রাস্তা থেকে শুরু করে চেতনা বহুমুখী সমবায় সমিতি (হোল্ডিং নং-৭০০) পর্যন্ত প্রায় ২০০টি হোল্ডিংয়ে পানি সরবরাহে বিঘ্ন ঘটছে। ফলে ৩ হাজার পরিবার পানির অভাবে অমানবিক জীবনযাপন করছে। ৩ মাস আগে মিরপুরের ওয়াসা কর্তৃপক্ষ দুর্গন্ধযুক্ত ময়লা পানি সরবরাহ করে। ওই পানি ব্যবহারের মাধ্যমে এ এলাকার বাসিন্দারা চর্মরোগসহ পানিবাহিত নানা রোগে আক্রান্ত হচ্ছে। এখনও অনেকে ডাক্তারের চিকিৎসাধীন রয়েছেন। গত এক মাস ধরে ওয়াসা কর্তৃপক্ষ কোনো পানি সরবরাহ করছে না। এতে এ ঘনবসতির জনপদের মানুষের জীবন দুর্বিসহ হয়ে উঠেছে। অথচ এ এলাকা থেকে মাত্র ৩০০ গজ দূরের এলাকায় পর্যাপ্ত পানি সরবরাহ রয়েছে। অন্যদিকে আমাদের এলাকার নারী, পুরুষ, শিশু, বৃদ্ধদের পানির অভাবে মানবেতর জীবনযাপন করতে হচ্ছে। আমি ওয়াসা কর্তৃপক্ষের সঙ্গে বারবার যোগাযোগ করে সমস্যা সমাধানে আশু ব্যবস্থা নেয়ার জন্য আলোচনা করি। তারা পানি সমস্যা সমাধানের প্রতিশ্রুতি দেন। কিন্তু এখনও এ সমস্যার সমাধান হয়নি। পানির অভাবে ভবনের ভাড়াটিয়ারা অন্যত্র চলে যাচ্ছেন। এতে আমরা ক্ষতির সম্মুখীন হচ্ছি।

পানির অভাব পূরণ করতে ওয়াসা কর্তৃপক্ষের ব্যবস্থাপনায় টাকা পরিশোধ করেও দিনের পর দিন পানির গাড়ির জন্য অপেক্ষা করতে হয়, এটা দুঃখজনক। এ এলাকায় পানির সমস্যা দূরীকরণে মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

মো. মাশফেকুর রহমান টিটু

মনিপুর, মিরপুর-২, ঢাকা

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×