নরুন্দিতে তিস্তার স্টপেজ চাই

  যুগান্তর ডেস্ক    ১২ অক্টোবর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আমি জামালপুরের ৬নং নুরুন্দি ইউনিয়নের একজন বাসিন্দা। আমার কর্মস্থল রাজধানী ঢাকা। জামালপুর এলাকার লাখো মানুষ আমার মতো জীবিকার প্রয়োজনে ঢাকায় অবস্থান করছে। তাদের অধিকাংশই নিম্ন পর্যায়ের চাকরি করে জীবিকা নির্বাহ করে, যাদের পক্ষে পরিবার নিয়ে ঢাকায় থাকা সম্ভব হয় না। নিম্ন আয়ের কারণেই তারা পরিবার-পরিজনকে গ্রামের বাড়িতে রাখেন। আর এ কারণে প্রতি সপ্তাহেই তাদের বাড়িতে যাওয়া-আসা করতে হয়। যেহেতু আয় সীমিত এবং নিয়মিত বাড়িতে যেতে হয়, সেহেতু বাসে চলাচল করার মতো আর্থিক সঙ্গতি আমাদের থাকে না। নিয়মিত বাড়িতে যাতায়াতের জন্য আমাদের জন্য সাশ্রয়ী মাধ্যম হল ট্রেন। বলতে গেলে আমরা নিয়মিতভাবে ঢাকা থেকে প্রতি সপ্তাহে ট্রেনে করে জামালপুর যাতায়াত করি। এ ক্ষেত্রে নরুন্দি স্টেশনটি অধিকতর সুবিধাজনক হওয়ার কারণে আমরা এই স্টেশন থেকে ওঠানামা করি। কিন্তু সমস্যা হল, গুরুত্বপূর্ণ এই স্টেশনে একটি মাত্র কমিউটার ট্রেন থামে। বিপুলসংখ্যক যাত্রীর তুলনায় এই ট্রেনটি যথেষ্ট নয়। তাই প্রচণ্ড ভিড়ের মধ্যে দাঁড়িয়ে থেকে দীর্ঘ পথ ভ্রমণ করতে হয় আমাদের। আবার যাত্রী বেশি হওয়ার সুযোগে এই ট্রেনে চলছে কিছু অনিয়ম ও জুলুমবাজি। নির্দিষ্ট রেটের চেয়ে বেশি টাকায় টিকিট বিক্রি করা হয়। সিট পাওয়ার কোনো নিশ্চয়তা নেই। ঢাকা থেকে জামালপুরগামী কয়েকটি ইন্টারসিটি ট্রেন চলাচল করলেও এই স্টেশনে কোনো ইন্টারসিটি ট্রেন থামে না। বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষের কাছে সবিনয় আবেদন, বিষয়টির গুরুত্ব বিচেনা করে নরুন্দি স্টেশন থেকে যাত্রী পরিবহনের জন্য অন্তত একটি ইন্টারসিটি ট্রেন নির্দিষ্ট করার ব্যবস্থা গ্রহণ করুন।

মো. ফেরদৌস

নরুন্দিবাজার, জামালপুর

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×