সাহিত্য একাডেমি চাঁদপুরের ৫২তম মাসিক সাহিত্য আসর

  কামাল হোসেন ০৪ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সম্প্রতি সাহিত্য একাডেমি চাঁদপুর মিলনায়তনে নবপর্যায়ের ৫২তম মাসিক সাহিত্য আড্ডা অনুষ্ঠিত হয়েছে। আসরে প্রধান অতিথি ছিলেন চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান। তিনি তার বক্তব্যে বলেন, চাঁদপুর সাহিত্য একাডেমির মাসিক সাহিত্য আড্ডায় আসতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। এখানে এসে অনেকের সুন্দর সুন্দর কবিতা পাঠ শুনেছি। কবিতাগুলোও ভালো লেগেছে। আমি চাঁদপুরে এসেই প্রাণের একটি জায়গা খুঁজে বের করতে চেষ্টা করেছি। আমি মনে করি, এ সাহিত্য একাডেমিই হল আমার সেই কাক্সিক্ষত প্রাণের জায়গা। আমি সাহিত্য একাডেমির একজন প্রত্যক্ষ অংশীদার। এর ভালো-মন্দের দায়ভার আমার। একাডেমির উন্নয়নের জন্য আমার পক্ষ থেকে সর্বোচ্চ চেষ্টা ও সহযোগিতা থাকবে। সবার আন্তরিকতা থাকলে সাহিত্য একাডেমি সাধারণ মানুষের কাছে উদাহরণের মাধ্যম হয়ে থাকবে।

তিনি আরও বলেন, সাহিত্য একাডেমির উন্নয়নের জন্য কমিটি গঠন করে কাজ শুরু করা হবে। সাহিত্যচর্চার মাধ্যমে মানুষের মনের ভেতরে থাকা প্রকৃত মানুষকে বের করে আনতে হবে। তাহলেই সমাজ সুন্দর ও আলোকিত হবে।

একাডেমির মহাপরিচালক ও দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক কাজী শাহাদাতের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মো. মঈনুল হাসান। প্রাবন্ধিক ও ছড়াকার ডা. পীযূষ কান্তি বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব জীবন কানাই চক্রবর্তী, লোকগবেষক প্রকৌশলী মো. দেলোয়ার হোসেন, এসএম জয়নাল আবেদীন, ইকবাল পারভেজ, কাদের পলাশ, আসাদুল্লাহ কাহাফ ও মুহাম্মদ ফরিদ হাসান। বিকাল ৫টায় সাহিত্য একাডেমির নিয়মিত মাসিক আড্ডা শুরু হয়। মুহাম্মদ ফরিদ হাসানের সঞ্চালনায় আসরে গল্প পাঠ করেন তছলিম হোসেন হাওলাদার ও কাদের পলাশ। কবিতা পাঠ করেন সালাহউদ্দীন, পীযূষ কান্তি রায় চৌধুরী, ইকবাল পারভেজ, আলিজা হোসেন, শাকিবুল ইসলাম, জাহাঙ্গীর আলম হৃদয়, ফেরারী প্রিন্স, হুসাইন লাবিব, আখতারুজ্জামাম দিপু, ইয়াহু তাফু, কামরুল হোসেন, এইচএম জাকির, আবদুর রাজ্জাক, ফারজানাসহ আরও অনেকে। এসময় ইনার ইহুল ক্লাব অব সেন্ট্রাল চাঁদপুরের সভাপতি মুক্তা পীযূষ বড়ুয়াসহ অর্ধশতাধিক সাহিত্যকর্মী উপস্থিত ছিলেন।

আসরের শুরুতেই সদ্যপ্রয়াত কবি বেলাল চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়। পরে আসরে পঠিত লেখাগুলোর আলোচনা-সমালোচনা করেন উপস্থিত সাহিত্যকর্মীরা।

উল্লেখ্য, প্রতি মাসের শেষ বুধবার সাহিত্য একাডেমির মাসিক সাহিত্য আড্ডা অনুষ্ঠিত হয়। হ

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter