বিভিন্ন স্থানে স্মরণসভায় বক্তারা

শিল্পপতি নুরুল ইসলাম হাজারও পরিবারে হাসি ফুটিয়েছেন

  যুগান্তর ডেস্ক ২৪ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম

যমুনা গ্রুপের চেয়ারম্যান ও দৈনিক যুগান্তরের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম ছিলেন সাহসী শিল্পোদ্যোক্তা। তিনি দেশের অর্থনৈতিক মুক্তির জন্য আজীবন সততার সঙ্গে সংগ্রাম করে গেছেন।

যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলামের স্মরণভায় বক্তারা এসব কথা বলেন। বক্তারা বলেন, নুরুল ইসলাম ছিলেন দেশপ্রেমিক শিল্পোদ্যোক্তা। তিনি কর্মসংস্থানের সুযোগ করে দিয়ে হাজারও পরিবারে হাসি ফুটিয়েছেন।

এ কারণে তিনি দেশের মানুষের হৃদয়ে ঠাঁই করে নিয়েছেন। তার মৃত্যুতে জাতি একজন দেশপ্রেমিক শিল্পোদ্যোক্তাকে হারিয়েছে। শোকসভায় নুরুল ইসলামের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়।

কর্মসূচিতে গণমাধ্যম কর্মীদের পাশাপাশি, রাজনীতিবিদ, ব্যবসায়ী, সমাজসেবী, সুশীল সমাজের প্রতিনিধিসহ সমাজের গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। যুগান্তর প্রতিনিধিদের পাঠানো খবর-

কটিয়াদী (কিশোরগঞ্জ) : যুগান্তর স্বজন সমাবেশের আয়োজনে শোকসভায় রিপোর্টার্স ইউনিটির সভাপতি অধ্যক্ষ ফজলুল হক জোয়ারদার আলমগীর সভাপতিত্ব করেন।

স্বজনের উপজেলা শাখার সম্পাদক মাসুম পাঠানের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন কটিয়াদী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদিউল আলম মাহফুজ।

বিশেষ অতিথি ছিলেন কটিয়াদী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. গিয়াস উদ্দিন, স্বজন উপদেষ্টা সারোয়ার হোসেন শাহীন, স্বজনের উপজেলা শাখার সহ-সভাপতি ও কটিয়াদী উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক নিয়াজ মোহাম্মদ, অষ্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদ রায়হান, স্বজনের উপজেলা শাখার সহ-সভাপতি এনামুল হক বাবু, কটিয়াদী রক্তদান সমিতির সমন্বয়ক বদরুল আলম নাঈম, কটিয়াদী নজরুল সঙ্গীত শিল্পী পরিষদের সভাপতি শামসুল আলম, সাংবাদিক আতিকুর রহমান কাযিন, স্বজন আবদুল্লাহ আল মামুন, আচমিতা ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মো. সবুজ মিয়া, হুমায়ুন আজাদ, স্বজন শেখ রিয়াদ পিন্টু, ওমর ফারুক প্রমুখ। দোয়া মাহফিল পরিচালনা করেন কটিয়াদী সরকারি উচ্চ বিদ্যালয় জামে মসজিদের খতিব মুফতি মাওলানা মো. জহিরুল হক।

কালাই (জয়পুরহাট) : দোয়া মাহফিল ও শোকসভায় সভাপতিত্ব করেন কালাই প্রেস ক্লাবের সভাপতি অধ্যক্ষ আমিনুল ইসলাম। আলোচনায় অংশ নেন উপজেলা প্রেস ক্লাবের সভাপতি আমিনুল ইসলাম, কালাই প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি আতাউর রহমান, সাধারণ সম্পাদক মো. আজহারুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক এটিএম সেলিম সরোয়ার, সাংগঠনিক সম্পাদক সাজ্জাদুর রহমান, সাংবাদিক আমির উদ্দিন, শামিম তালুকদার, আব্দুন নূর নাহিদ, মোছাদ্দেকুল ইসলাম চঞ্চল, ছামছুল ইসলাম, রবিউল ইসলাম প্রমুখ। দোয়া মাহফিল পরিচালনা করেন কালাই থানা মসজিদের ইমাম মাওলানা মো. নূরুল ইসলাম।

ঘটনাপ্রবাহ : যমুনা গ্রুপ চেয়ারম্যান নুরুল ইসলাম

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত