মানুষের সেবা করে গেছেন নুরুল ইসলাম

চট্টগ্রামে দোয়া মাহফিলে বক্তারা

  চট্টগ্রাম ব্যুরো ২৪ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

শিল্পায়নের মাধ্যমে হাজার হাজার মানুষের কর্মসংস্থান সৃষ্টি ও রুটি-রুজির ব্যবস্থা করে নুরুল ইসলাম প্রকৃত অর্থে সৃষ্টির সেরা জীব মানুষের সেবা করে গেছেন।

মুক্তিযুদ্ধে অংশ নিয়ে দেশের প্রতি তার মমত্ববোধের চূড়ান্ত পরিচয় দিয়েছেন। তিনি তার এসব মহৎ কর্মের মাধ্যমে মানুষের মাঝে শতবছর বেঁচে থাকবেন।

বুধবার বিকালে চট্টগ্রামে গাউছিয়া তৈয়্যবিয়া হেফজখানা ও শাহ আমানত (রহ.) এতিমখানার উদ্যোগে হজরত শাহ আমানত ( রহ.) এর বার্ষিক ওরশ শরিফ ও যমুনা গ্রুপ চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম স্মরণসভায় আলোচকরা এ কথা বলেন। হজরত শাহ আমানত (রহ.) এর মাজার সংলগ্ন এতিমখানায় বাদ আসর প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা পরিচালক আল্লামা নরুল আবছার আলকাদেরীর সভাপতিত্বে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে আলোচনায় অংশ নেন যুগান্তরের চট্টগ্রাম ব্যুরো চিফ শহীদুল্লাহ শাহরিয়ার, বিশিষ্ট লেখক ও গবেষক মাওলানা শফিউল হক আশরাফী, মাওলানা ইলিয়াছ উদ্দীন তৈয়বী, মাওলানা হেরাল চিশতি, মাওলানা আহমদ রেজা আলকাদেরী, মাওলানা মোরশেদ আমরাফী, মোহাম্মদ আফছার উদ্দীন ও হাফেজ মো. জালাল।

আলোচনা সভা ও মিলাদ-কিয়াম শেষে প্রয়াত নুরুল ইসলামের রুহের মাগফিরাত এবং তার শোকসন্তপ্ত পরিবারের সমৃদ্ধি কামনা করে মোনাজাত পরিচালনা করা হয়। উপস্থিত মুসল্লি ও এতিমদের মধ্যে বিতরণ করা হয় তবররক।

ঘটনাপ্রবাহ : যমুনা গ্রুপ চেয়ারম্যান নুরুল ইসলাম

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত