বিভিন্ন স্থানে স্মরণসভায় বক্তারা

কর্মের মাঝেই বেঁচে থাকবেন শিল্পপতি নুরুল ইসলাম

  যুগান্তর ডেস্ক ২৫ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

যমুনা গ্রুপের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম

যমুনা গ্রুপের চেয়ারম্যান ও যুগান্তরের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম তার কর্মের মাঝেই বেঁচে থাকবেন। সাহসী এ শিল্পোদ্যোক্তা ৪১টি শিল্প প্রতিষ্ঠানের মাধ্যমে লক্ষাধিক মানুষের কর্মসংস্থান করেছেন। দেশের অর্থনৈতিক মুক্তির জন্য আজীবন সততার সঙ্গে সংগ্রাম করে গেছেন। এ কারণে তিনি মানুষের অন্তরে জায়গা করে নিয়েছেন।

যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলামের স্মরণসভায় বক্তারা এসব কথা বলেন।

বক্তারা বলেন, নুরুল ইসলাম ছিলেন দেশপ্রেমিক শিল্প উদ্যোক্তা। তার মৃত্যুতে জাতি একজন দেশপ্রেমিক শিল্প উদ্যোক্তাকে হারিয়েছে। শোকসভায় নুরুল ইসলামের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়। কর্মসূচিতে গণমাধ্যম কর্মীদের পাশাপাশি, রাজনীতিবিদ, ব্যবসায়ী, সমাজসেবী, সুশীল সমাজের প্রতিনিধিসহ সমাজের গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

যুগান্তর প্রতিনিধিদের পাঠানো খবর-

দিনাজপুর : সভায় সভাপতিত্ব করেন দিনাজপুর প্রেস ক্লাবের সভাপতি স্বরূপ কুমার বক্সী বাচ্চু। যুগান্তরের দিনাজপুর প্রতিনিধি একরাম তালুকদারের সঞ্চালনায় শোকসভায় বক্তব্য রাখেন জাতীয় পার্টি জেলা সম্পাদক আহমেদ শফি রুবেল, প্রেস ক্লাবের সহ-সভাপতি কংকন কর্মকার, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ দিনাজপুর জেলা শাখার সাধারণ সম্পাদক রতন সিং, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি ইদ্রিস আলী, যমুনা টিভির দিনাজপুর প্রতিনিধি মাহফুজুল হক আনার, বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানি লিমিটেডের সহকারী ব্যবস্থাপক সাজিউল ইসলাম সাজু, প্রেস ক্লাবের কোষাধ্যক্ষ রফিকুল ইসলাম ফুলাল, সাংবাদিক ফখরুল হাসান পলাশ, দিনাজপুর প্রেস ক্লাবের তথ্য ও গবেষণা সম্পাদক কৌশিক বোস, আতিউর রহমান। পরে মোনাজাত পরিচালনা করেন ইমাম মাওলানা মো. আবদুর রহিম।

বানারীপাড়া (বরিশাল) : বানারীপাড়া থানা জামে মসজিদসহ বিভিন্ন মসজিদে স্বাস্থ্যবিধি মেনে এ মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়। বরিশাল জেলা আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক পৌর মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল ও যুগান্তর প্রতিনিধি এসএম গোলাম মাহমুদ রিপন এবং স্বজন সভাপতি মো. মনিরুজ্জামানের উদ্যোগে এ দোয়া অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন ওসি (তদন্ত) মো. জাফর আহম্মেদ, বিশারকান্দি শেরেবাংলা ডিগ্রি কলেজে শাখা স্বজন সমাবেশের সভাপতি অধ্যক্ষ মো. নিজাম উদ্দিন, স্বজন সমাবেশের উপদেষ্টা সদস্য ও ইউপি চেয়ারম্যান মো. সাইফুল ইসলাম সান্ত, এসআই হাফিজুর রহমান, স্বজন সমাবেশের উপজেলা সহ-সভাপতি ও কবি শাহিন খান।

নেত্রকোনা ও খালিয়াজুরী : খালিয়াজুরী শফিকুল ইসলাম তালুকদারের আয়োজনে শুক্রবার বাদ জুমায় উপজেলা প্রেস ক্লাবে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। উপস্থিত ছিলেন সাংবাদিক স্বাগত সরকার শুভ মো. আবুল হোসেন প্রমুখ। দোয়া পরিচালনা করেন মাওলানা মোহাম্মদ হাফিজুর রহমান ও নূরুল হক নোমানী।

পূবাইল (গাজীপুর) : পূবাইল প্রেস ক্লাব ও যুগান্তর স্বজন সমাবেশের উদ্যোগে শুক্রবার বেপারিপাড়া জামে মসজিদে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিল আয়োজন করা হয়। এতে পূবাইল প্রেস ক্লাব সভাপতি ও স্বজন সমাবেশের সদস্যরা অংশ নেন।

এছাড়া শুক্রবার সকালে যুগান্তর স্বজন সমাবেশ পূবাইল শাখার কার্যালয়ে অনুষ্ঠিত শোকসভায় সভাপতিত্ব করেন পূবাইল স্বজন সমাবেশের সভাপতি মামুন মিয়া। অনুষ্ঠান সঞ্চালনা করেন স্বজন সমাবেশের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম (জুয়েল)।

মোনাজাত পরিচালনা করেন পূবাইল বেপারিপাড়া মসজিদের ইমাম হাফেজ মাওলানা রবিউল ইসলাম। এতে বক্তব্য রাখেন পূবাইল প্রেস ক্লাব সভাপতি ও যুগান্তর প্রতিনিধি মো. আখতার হোসেন, স্বজন সহ-সভাপতি নারায়ণ দাস প্রমুখ।

ঘটনাপ্রবাহ : যমুনা গ্রুপ চেয়ারম্যান নুরুল ইসলাম

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত