জিজ্ঞাসাবাদে গ্রেফতার শাহজালাল ও আশ্রাফুল

রূপগঞ্জে শিশু জুঁইকে শ্বাসরোধে হত্যা

  রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) ও ভুরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি ২২ অক্টোবর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

হত্যা

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার টেকপাড়া এলাকার ৩ বছর বয়সের শিশু উম্মে তাবাসসুম জুঁইকে নিজ বাড়ির ভাড়াটিয়ারা শ্বাসরোধে ও ইনজেকশন পুশ করে হত্যা করেছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার শাহজালাল ও আশ্রাফুল হত্যাকাণ্ডের ঘটনা স্বীকার করে এ তথ্য দিয়েছে। কুড়িগ্রাম জেলার ভুরুঙ্গামারী উপজেলার দক্ষিণ দলডাঙ্গা এলাকা থেকে রোববার দুপুরে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার ব্যক্তিরা দক্ষিণ দলডাঙ্গা এলাকার সমেদ আলীর ছেলে শাহজালাল ও জহর আলীর ছেলে আশ্রাফুল।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান মনির বলেন, শাহজালাল ও আশ্রাফুল পুলিশকে জানায় টেকপাড়া এলাকার আনোয়ার হোসেনের বাড়িতে তারা ভাড়া থাকত। বেশ কয়েক দিনের পরিকল্পনা ছিল বাড়িওয়ালা আনোয়ার হোসেনের মেয়ে উম্মে তাবাসসুম জুঁইকে অপহরণ করে মুক্তিপণ দাবি করা।

বৃহস্পতিবার দিনে-দুপুরে জুঁইকে খেলাধুলা অবস্থায় মুখ চেপে ধরে অপহরণ করা হয়। এ সময় জুঁই চিৎকারের চেষ্টা করলে মুখে পলিথিন দিয়ে চাপ দিয়ে ধরে অপহরণকারীরা। পরে শিশু জুঁই অজ্ঞান হয়ে পড়ে। কিছুক্ষণ পর ফের জ্ঞান ফিরলে জুঁইয়ের শরীরে অজ্ঞান করার ইনজেকশন পুশ করা হয়। এরপরই জুঁই মৃত্যুর কোলে ঢলে পড়ে।

এছাড়া শিশু জুঁইকে হত্যার পর তার পরিবারের কাছে মোবাইল ফোনে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে শাহজালাল ও আশ্রাফুল। মুক্তিপণের টাকা নিয়ে কমলাপুর রেলওয়ে স্টেশনে যেতে বলে তারা। অপহরণের ঘটনা পুলিশকে জানালে জুঁইকে মেরে ফেলবে বলে হুমকি দেয়া হয়।

পরিবারের লোকজনের সঙ্গে তাদের ৫ লাখ টাকায় রফাদফা হয়। এদিকে মুক্তিপণের টাকা না পেয়ে ও কোনো উপায় না দেখে রাতেই হাত-পা বাঁধা অবস্থায় বস্তাবন্দি করে ওই বাড়ির পেছনে জুঁইয়ের লাশ ফেলে রেখে হত্যাকারীরা পালিয়ে যায়।

ওসি আরও জানান, পালিয়ে যাওয়ার সময় শাহজালাল তার আপন ভাই খৈবর আলীকে হত্যাকাণ্ডের ঘটনা জানায়। পুলিশ সন্দেহজনকভাবে শনিবার খৈবর আলীকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে হত্যাকাণ্ডের রহস্য বেরিয়ে আসে। পরে অত্যাধুনিক প্রযুক্তির মাধ্যমে খৈবুর আলীকে সঙ্গে নিয়ে শাহজালাল ও আশ্রাফুলকে গ্রেফতার করা হয়।

এর আগে, শুক্রবার সকালে উপজেলার ভুলতা ইউনিয়নের টেকপাড়া এলাকার ওই শিশুর বাড়ির পেছন থেকে হাত-পা বাঁধা অবস্থায় উম্মে তাবাসসুম জুঁইয়ের বস্তাবন্দি লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় নিহত জুঁইয়ের বাবা আনোয়ার হোসেন বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

রূপগঞ্জে শিক্ষক ও শিক্ষার্থীদের মানববন্ধন : উম্মে তাবাসসুম জুঁইসহ সারা দেশে শিশু নির্যাতন, অপহরণ ও হত্যার প্রতিবাদে নারায়ণগঞ্জের রূপগঞ্জে স্কুলের শিক্ষক-শিক্ষার্থীরা মানববন্ধন কর্মসূচি ও প্রতিবাদ সভা করেছেন। রোববার দুপুরে ভুলতা দিঘীরপাড় এলাকায় এসব কর্মসূচি পালন করেন তারা।

ইক্বরা কিন্ডারগার্টেন স্কুলের উদ্যোগে আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন ইক্বরা কিন্ডারগার্টেন স্কুলের প্রধান শিক্ষক ও পরিচালক শফিকুল ইসলাম, আবুল বাশার বাদশা, খন্দকার তাইজুল ইসলাম, রফিকুল ইসলাম, সামসুল আলম ও অভিভাবক সাইদুর রহমান প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter