ঢাবি ‘ঘ’ ইউনিট ভর্তি পরীক্ষার ফল বাতিল চেয়ে রিট

  যুগান্তর রিপোর্ট ২২ অক্টোবর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ফল

প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল বাতিল চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে। হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রোববার এ রিট করেন সুপ্রিমকোর্টের আইনজীবী ড. ইউনুছ আলী আকন্দ।

ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা কেন অবৈধ ও বাতিল ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারির আরজিও জানানো হয়েছে রিট আবেদনে।

এর আগে ১৮ অক্টোবর ঢাবি ‘ঘ’ ইউনিটের পরীক্ষার ফল বাতিল এবং ঢাবি ভিসির পদত্যাগ চেয়ে সংশ্লিষ্টদের প্রতি লিগ্যাল নোটিশ পাঠান ইউনুছ আলী আকন্দ। শিক্ষা মন্ত্রণালয় সচিব ও ঢাবি ভিসির কাছে এ নোটিশ পাঠানো হয়। ওই নোটিশের জবাব না পাওয়ায় রিট করা হয়েছে।

নোটিশে বলা হয়েছিল, পত্রিকার মাধ্যমে জানা গেল, প্রশ্নফাঁস করে কম মেধাবীদের পাস করানো হয়েছে। এ বিষয়ে তদন্ত হলে প্রশ্নফাঁস হওয়ার তথ্য প্রমাণিত হয়। এজন্য প্রথমে ফল স্থগিত রাখা হয়। পরে প্রকাশ করা হয়। কিন্তু যে জালিয়াতির মাধ্যমে প্রশ্নফাঁস হয়েছে আপনারা (শিক্ষা সচিব ও ঢাবি ভিসি) সেই প্রশ্নে নেয়া পরীক্ষায় শিক্ষার্থী ভর্তি করার সিদ্ধান্ত নিয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter