ফেনী জেলা কারাগার উদ্বোধন

  ফেনী প্রতিনিধি ০২ নভেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ফেনী শহরতলির রানীরহাট এলাকায় বৃহত্তর পরিসরে নবনির্মিত অত্যাধুনিক ফেনী জেলা কারাগার উদ্বোধন করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নবনির্মিত কারাগার উদ্বোধন করেন।

জেলা গণপূর্ত অধিদফতরের তত্ত্বাবধানে প্রায় ৩৯ কোটি টাকা ব্যয়ে নতুন এ কারাগারের নির্মাণ কাজ শেষ হয়েছে। নবনির্মিত কারাগারটি হবে সম্পূর্ণ সিসিটিভি ক্যামেরায় নিয়ন্ত্রিত। ৩৫০ জন বন্দি ধারণক্ষমতাসম্পন্ন অত্যাধুনিক এ কারাগারে বন্দি ও কারা কর্মকর্তা-কর্মচারীদের জন্য থাকছে সব ধরনের সুযোগ-সুবিধা। অত্যাধুনিক সুযোগ-সুবিধা সংবলিত নবনির্মিত এ কারাগার বন্দিদের নিরাপদ, স্বস্তিদায়ক ও তাদের পরিশুদ্ধ জীবন গড়তে সহায়ক ভূমিকা পালন করবে।

গণপূর্ত অধিদফতর ফেনীর নির্বাহী প্রকৌশলী কাজী মো. বদরুজ্জামান বলেন, আধুনিক সিসিটিভি সংবলিত জেলা কারাগারে পুরুষ ব্যারাক, নারী ব্যারাক, কারারক্ষীদের ব্যারাক, হাসপাতাল, ওয়ার্কসিটসহ বিভিন্ন কর্মকর্তাদের বাসভবন নির্মিত হয়েছে। জেলা কারা সুপার মো. রফিকুল কাদের বলেন, নতুন কারাগারে স্থানান্তর হলে বন্দিদের দুর্ভোগ লাগব হবে। বর্তমানে ধারণ ক্ষমতার অতিরিক্ত বন্দি থাকায় হিমশিম খেতে হচ্ছে কারা কর্তৃপক্ষকে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×