অবৈধ স্থাপনা উচ্ছেদ

যানজটমুক্ত বেনাপোল স্থলবন্দর

  বেনাপোল প্রতিনিধি ০৯ নভেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

অবৈধ স্থাপনা

অবৈধ স্থাপনা উচ্ছেদ করার মধ্য দিয়ে দেশের বৃহত্তম স্থলবন্দর বেনাপোলকে যানজটমুক্ত করা হয়েছে। অর্থমন্ত্রীর নির্দেশে গঠিত পরামর্শক কমিটির উচ্চপর্যায়ের কর্মকর্তা, ব্যবসায়ী ও পরিবহন শ্রমিকদের বৈঠকের পরপরই কাস্টমস কমিশনার বেলাল হোসেন চৌধুরীর নেতৃত্বে বৃহস্পতিবার সকালে উচ্ছেদ অভিযান শুরু হয়।

একে একে উচ্ছেদ করা হয় প্রাইভেট কার, ইজিবাইক ও বিভিন্ন যানবাহনের স্ট্যান্ড। পুলিশ, বিজিবি, আনসার, সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশন, ট্রাক মালিক সমিতি, ট্রাক ও ইজিবাইক শ্রমিক ইউনিয়ন উচ্ছেদ অভিযানে অংশ নেয়। বন্দরের সামনের সড়ক থেকে ট্রাক চেসিস সরিয়ে বন্দরের অভ্যন্তরে নতুন ট্রাক টার্মিনালে নেয়া হলে সড়ক যানজটমুক্ত হয়। ব্যবসায়ী ও সাধারণ মানুষের মাঝে ফিরে আসে স্বস্তি।

চেকপোস্ট এলাকায় অবৈধ স্ট্যান্ড থাকায় ভারত থেকে আসা পণ্যবোঝাই ট্রাক ঘণ্টার পর ঘণ্টা আটকে থাকত। যা আমদানি-রফতানি বাণিজ্যে নেতিবাচক প্রভাব ফেলছিল। আমদানি করা শত শত ট্রাক ও বাস চেসিস বন্দরের প্রধান সড়কে যত্রতত্র ফেলে রাখার কারণে যানজটের সৃষ্টি হচ্ছিল। বারবার বন্দর কর্র্তৃপক্ষকে তাগিদ দেয়া সত্ত্বেও কোনো ফল পাওয়া যাচ্ছিল না। বেনাপোল কাস্টমস কমিশনার বেলাল হোসেন চৌধুরী জানান, ভারত ও বংলাদেশের জয়েন্ট গ্রুপ অব কাস্টমসের সভায় বেনাপোল চেকপোস্টকে যানজটমুক্ত করার আহ্বান জানানো হয় ভারতীয় কাস্টমসের পক্ষ থেকে।

উল্লেখ্য, ভারতের পেট্রাপোল বন্দরে আধুনিক চেকপোস্ট এবং বেনাপোল বন্দরে নবনির্মিত প্যাসেঞ্জার টার্মিনাল উদ্বোধন উপলক্ষে ভিডিও কনফারেন্সের সময় ভারতের প্রধানমন্ত্রী ও বাংলাদেশের প্রধানমন্ত্রী দুই দেশের বন্দর উন্নয়নে একমত প্রকাশ করেন। সে সময় বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন বন্দরের সার্বিক বিষয় প্রধানমন্ত্রীকে অবহিত করেন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×