গায়েবি মামলা

প্রধানমন্ত্রীর কার্যালয়ে দ্বিতীয় তালিকা জমা দিল বিএনপি

  যুগান্তর রিপোর্ট ১৪ নভেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা ও গায়েবি মামলার দ্বিতীয় দফা তালিকা প্রধানমন্ত্রীর কার্যালয়ে জমা দিয়েছে বিএনপি। মঙ্গলবার বিএনপির নির্বাহী কমিটির সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু এ তালিকা দেন। এটি প্রধানমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা রুহুল আমিন গ্রহণ করেন। এ তালিকায় ১০০২টি মামলার পরিসংখ্যান রয়েছে। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের স্বাক্ষর করা একটি চিঠিসহ গায়েবি মামলার আংশিক তালিকা প্রধানমন্ত্রীর কার্যালয়ে জমা দেয়া হয়। চিঠিতে বলা হয়, কয়েক বছর ধরে বিএনপির কেন্দ্রীয় নেতাসহ দেশব্যাপী জেলা, মহানগর, উপজেলা, থানা, এমনকি ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতাদের বিরুদ্ধে মামলা করা হচ্ছে। ধারাবাহিকভাবে হাজার হাজার মিথ্যা, উদ্ভট, গায়েবি ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা করা হচ্ছে। ১ সেপ্টেম্বর থেকে দেশজুড়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ব্যাপক হারে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা ও গায়েবি মামলা দিয়ে জেলহাজতে পাঠিয়েছে এবং রিমান্ডে নিয়ে অকথ্য নির্যাতন করছে। এ ধরনের ন্যক্কারজনক ও অমানবিক ঘটনা নিঃসন্দেহে গভীর উদ্বেগজনক। ন্যূনতম কোনো সত্যতা বা প্রমাণ না থাকলেও নেতাকর্মীদের এ ধরনের বানোয়াট ও হাস্যকর মামলায় প্রতিদিন জড়ানো হচ্ছে। চিঠিতে আরও বলা হয়, মিথ্যা মামলায় বিএনপি ও অঙ্গসংগঠনের মৃত নেতাকর্মী বা দেশের বাইরে অবস্থানরত নেতাদের আসামি করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×