আনোয়ারায় জমি দখলে বাধা দেয়ায় হামলা

৪ ভূমিহীন আহত

  চট্টগ্রাম ব্যুরো ১৪ নভেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

চট্টগ্রামের আনোয়ারায় ভূমিহীনদের বরাদ্দ দেয়া জমি জবরদখলে বাধা দেয়ায় ৪ জন হামলার শিকার হয়েছেন। মঙ্গলবার দুপুর ১টায় উপজেলার রাঙ্গাদিয়া এলাকায় এ ঘটনা ঘটে। আহতরা হলেন- ফরিদ, এরশাদ, বাবুল ও করিম খান।

কর্ণফুলী থানা পুলিশ জানায়, সিইউএফএল ও কাফকোর মধ্যবর্তী স্থানে বেশকিছু খাসজমি ভূমিহীনদের বরাদ্দ দেয়া হয়। দীর্ঘদিন ধরে এই জমি দখলে রেখে ভূমিহীনরা মৎস্যচাষ, পশুপালন ও বাগানসৃজন করে জীবিকা নির্বাহ করে আসছিলেন। পরবর্তী সময়ে সয়া প্রোডাক্টস নামে একটি কোম্পানি তথ্য গোপন করে কিছু জমি নিজেদের অনুকূলে বরাদ্দ নেয়। এর বিরুদ্ধে আইনের আশ্রয় নেন ভূমিহীনরা। সয়া প্রোডাক্টসের লোকজন নতুন একটি কোম্পানির নামে এসব জমির ইজারাদার দাবি করেন এবং তা জবরদখলের চেষ্টা করছিলেন। মঙ্গলবার দুপুরে তারা বিরোধপূর্ণ ওই জমি জবরদখল করতে গেলে ভূমিহীনরা বাধা দেন। এতে সয়া প্রোডাক্টসের লোকজন তাদের ওপর হামলা চালালে ৪ ভূমিহীন আহত হন। কর্ণফুলী থানার ওসি আলমগীর মাহমুদ জানান, আনোয়ারায় ভূমিহীনদের জমি দখলে বাধা দেয়ায় হামলা হয়েছে। এতে ৪ ভূমিহীন আহত হয়েছেন। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। কাগজপত্র নিয়ে উভয়পক্ষকে থানায় হাজির হতে বলা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×