খুবির ভর্তি পরীক্ষা আজ

প্রতি আসনে পরীক্ষার্থী ২২ জন

  খুলনা ব্যুরো ১৭ নভেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

পরীক্ষা

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আজ।

এবার ছয়টি স্কুল ও দুটি ইন্সটিটিউটের অন্তর্ভুক্ত ২৯টি ডিসিপ্লিনে ১ হাজার ২২৯ আসনের বিপরীতে ভর্তির জন্য ২৭ হাজার ৬৩০ জন শিক্ষার্থী আবেদন করেছে। সে হিসাবে আসনপ্রতি আবেদনকারীর সংখ্যা ২২ জন।

আজ সকাল সাড়ে ৮টা থেকে ১০টা পর্যন্ত ‘এ’ ইউনিটের অধীন বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুল এবং জীববিজ্ঞান স্কুলের দুপুর ১২টা থেকে দেড়টা পর্যন্ত ‘বি’ ইউনিটের অধীন কলা ও মানবিক স্কুল, সমাজবিজ্ঞান স্কুল, আইন স্কুল এবং শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে চারুকলা ইন্সটিটিউটের ভর্তি পরীক্ষা দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। বিকাল ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত ‘সি’ ইউনিটের অধীন ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এবার খুলনা বিশ্ববিদ্যালয় মূল কেন্দ্রে রোল নম্বর-০০০০১ থেকে ০৫০৬৪ পর্যন্ত এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় উপ-কেন্দ্রে রোল নম্বর-০৫০৬৫ থেকে ১২১০০ পর্যন্ত পরীক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

কোনো পরীক্ষার্থী ক্যাম্পাসে বা কুয়েট উপ-কেন্দ্রে মোবাইল ফোন বা কোনো ধরনের ইলেক্ট্রনিক ডিভাইস সঙ্গে নিয়ে প্রবেশ করতে পারবে না। কর্তৃপক্ষ মোবাইল ফোন সংরক্ষণের কোনো ব্যবস্থা গ্রহণ করবে না এবং পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থীদের মুখমণ্ডল ও কান অনাবৃত রাখার নির্দেশ দেয়া হয়েছে। অপরদিকে ভর্তি পরীক্ষায় দায়িত্বরত অবস্থায় শিক্ষক ও কর্মচারীরা মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন না।

পরীক্ষার দিন ক্যাম্পাস ও আশপাশের নিরাপত্তা রক্ষায় অতিরিক্ত পুলিশ, গোয়েন্দা সংস্থা, র‌্যাব ও সাদা পোশাকে নিরাপত্তা বাহিনীর সদস্য এবং বিএনসিসি নিয়োজিত থাকবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক এসএম আতিয়ার রহমান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×