১২ জেলায় সড়কে ঝরল ১৬ প্রাণ

  যুগান্তর ডেস্ক ২১ নভেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রাজধানীসহ দেশের ১২ জেলায় সড়ক দুর্ঘটনায় স্বামী-স্ত্রীসহ ১৬ জন নিহত হয়েছেন। এ নিয়ে ৯০ দিনে সড়কে প্রাণ গ্রেল ৭৫০ জনের। যুগান্তর রিপোর্ট, ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

চাটখিল (নোয়াখালী) : চাটখিল-ঢাকা মহাসড়কের চাটখিল পিজি সরকারি উচ্চ বিদ্যালয় সংলগ্ন স্থানে মঙ্গলবার রাত ৮টায় সিএনজিচালিত অটোরিকশা ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলে জেসমিন আক্তার মারা যান। হাসপাতালে নেয়ার পথে তার স্বামী চাটখিল বাজারের ব্যবসায়ী সিরাজ উল্যাহ জসিম মারা যান। এ ঘটনায় সিএনজিচালক ও অপর দুই যাত্রী মারাত্মক আহত হন। তাদের নোয়াখালী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঢাকা : ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বিমানবন্দর পুলিশ বক্সের পাশে সড়ক দুর্ঘটনায় অজ্ঞাতনামা এক যুবক নিহত হয়েছেন। মঙ্গলবার ভোর সোয়া ৫টায় বিমানবন্দর থানা পুলিশ তার লাশ উদ্ধার করে। পরে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠায়। বিমানবন্দর থানার এসআই ওবায়দুর রহমান জানান, একাধিক গাড়ি ওই যুবকের লাশের ওপর দিয়ে চলে যায়।

মাগুরা : মাগুরায় সদর উপজেলার আলোকদিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় দু’জন নিহত হয়েছে। নিহতরা হলেন- পুখরিয়া গ্রামের মোমরেজ আলির ছেলে আনিস মোল্যা ও গৃহগ্রামের সাইদ শেখের ছেলে শিপন শেখ। মঙ্গলবার সকালে আলোকদিয়া বাজারে নসিমনের সঙ্গে ভ্যানের সংঘর্ষে ভ্যানযাত্রী আনিস মোল্যা আহত হন। প্রায় একই সময়ে আলোকদিয়া-পুখরিয়া সড়কের পুখরিয়ায় মিনি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেলে হেলপার শিপন শেখ আহত হন। মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে নেয়ার পথে তাদের মৃত্যু হয়।

নরসিংদী : রায়পুরা উপজেলায় বাসচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। মঙ্গলবার দুপুরে ঢাকা-সিলেট মহাসড়কের নরসিংদী ও ভৈরব সীমান্তে রায়পুরার মাহামুদাবাদে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- ভৈরবের জগন্নাথপুরের তাতারকান্দির ছাদেক মিয়ার ছেলে রিফাত ও একই এলাকার দুলাল মিয়ার ছেলে রায়হান।

চট্টগ্রাম ও সাতকানিয়া : চট্টগ্রামে রাস্তা পারাপারের সময় বিআরটিসি বাসের ধাক্কায় জাহাঙ্গীর আলম নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। মঙ্গলবার দুপুরে নগরীর আকবর শাহ থানার কর্নেলহাটের সিডিএ ১ নম্বর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। জাহাঙ্গীর হাটহাজারী থানার কাঠিরহাটের ধলই এলাকার আমীর আহমদের ছেলে। এ ছাড়া সাতকানিয়ায় ডাম্প ট্রাকের ধাক্কায় তাইসির মাহমুদ তাহাসিব নামে ষষ্ঠ শ্রেণীর এক স্কুলছাত্র নিহত হয়েছে। সে ছদাহা কবির আহমদ কেফায়েত উল্লাহ উচ্চ বিদ্যালয়ের ছাত্র। তার বাবা ইউনিয়ন পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাহমুদুল হক ভূঁইয়া। মঙ্গলবার চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের সাতকানিয়ার ছদাহা মিঠাদীঘিতে এ দুর্ঘটনা ঘটে।

রাজশাহী : বেপরোয়া ট্রাকের ধাক্কায় আবুল হোসেন নামের এক বৃদ্ধ মারা গেছেন। তিনি গোদাগাড়ী উপজেলার গোলাই এলাকার নাজির হোসেনের ছেলে। মঙ্গলবার সকালে নগরীর কাশিয়াডাঙ্গা থানার রায়পাড়া মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

গাজীপুর ও শ্রীপুর : গাজীপুর সদর উপজেলার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বানিয়ারচালায় মঙ্গলবার ভোরে কাভার্ড ভ্যানের পেছনে ধাক্কা লেগে পিকআপ ভ্যানচালক নিহত হয়েছেন। আহত হয়েছেন চালকের দুই সহযোগী। নিহত সোহাগ জেলার শ্রীপুর উপজেলার দক্ষিণ আবদার গ্রামের আবুল কাশেমের ছেলে। আহত একই উপজেলার হয়দেবপুর গ্রামের ফজলুল মোড়লের ছেলে এবং ফারুক নেত্রকোনার কলমাকান্দা উপজেলার বটতলা গ্রামের নজরুল ইসলামের ছেলে।

বান্দরবান : বান্দরবানে পর্যটকবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে হেলপার মো. রাজু নিহত হয়েছেন। আহত হয়েছে ১২ পর্যটক। মঙ্গলবার দুপুরে বান্দরবান কেরারীহাট সড়কের কসাইপাড়ায় এ দুর্ঘটনা ঘটে। পর্যটকবাহী গাড়ি?টি খুলনা থে?েক বান্দরবানে এসেছিল। সদর থানার ও?সি শহীদুল ইসলাম চৌধুরী জানান, বাস দুর্ঘটনায় একজন মারা গেছেন। আহতদের ম?ধ্যে গুরুতর চারজনকে চট্টগ্রামে পাঠানো হয়েছে।

ইসলামপুর (জামালপুর) : ইসলামপুরে রেজিস্ট্রেশনবিহীন ট্রাকচাপায় দিলিপ কুমার পাল নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। তিনি ইসলামপুর পৌর এলাকার উত্তর দরিয়াবাদ গ্রামের মদন পালের ছেলে। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় জামালপুর-দেওয়ানগঞ্জ সড়কের ইসলামপুর শহর বাইপাস মার্কাস মসজি রোড়ের মোড়ে এ দুর্ঘটনা ঘটে। ইসলামপুর থানার ওসি আসলাম হোসেন জানান, ট্রাকটি জব্দ করে থানায় আনা হয়েছে।

ফুলপুর (ময়মনসিংহ) : তারাকান্দায় ট্রাকের সঙ্গে মোটরসাইকেলের সংঘর্ষে মোটরসাইকেল আরোহী জয়নাল আবদীন নামে একজন নিহত ও দু’জন আহত হয়েছেন। নিহত জয়নাল আবেদীন তারাকান্দার কানুহারী গ্রামের আবদুল কাদিরের ছেলে। সোমবার বিকালে ময়মনসিংহ-হালুয়াঘাট সড়কের তারাকান্দা উপজেলার উত্তর বাজার মোকামিয়াকান্দায় এ দুর্ঘটনা ঘটে।

তাহিরপুর (সুনামগঞ্জ) : তাহিরপুরে পরীক্ষা কেন্দ্রে যাওয়ার পথে অটোরিকশা উল্টে নিহত হয়েছে আবদুর রহিম নামের এক পিইসি পরীক্ষার্থী। রহিম উপজেলার বাদাঘাট (উত্তর) ইউনিয়নের লামাশ্রম গ্রামের মঞ্জু মিয়ার ছেলে ও স্থানীয় ব্র্যাক স্কুলের পরীক্ষার্থী। সোমবার উপজেলার বিন্নাকুলি-লাউড়েরগড় সড়কে এ দুর্ঘটনা ঘটে।

ভেড়ামারা (কুষ্টিয়া) : ভেড়ামারায় ট্রাকের ধাক্কায় নিসান মিস্ত্রি নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। তিনি ভেড়ামারা শহরের দক্ষিণ রেলগেট এলাকার মতি আলীর ছেলে। মঙ্গলবার সন্ধ্যায় ভেড়ামারা-কুষ্টিয়া মহাসড়কের ১২ মাইল মতিয়া ফ্লিলিং স্টেশনের কাছে এ দুর্ঘটনা ঘটে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×