মালয়েশিয়া পাচারের চেষ্টা

৬ নারীসহ ১০ রোহিঙ্গা উদ্ধার : দালাল আটক

  টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি ০১ ডিসেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রোহিঙ্গা

টেকনাফের শাহপরীর দ্বীপ থেকে মালয়েশিয়াগামী ১০ রোহিঙ্গা নারী-পুরুষকে উদ্ধার করেছে র‌্যাব।

এসময় আব্দুর রহমান নামে এক দালালকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার রাত পৌনে ১২টায় শাহপরীর দ্বীপ মাঝেরপাড়া নৌঘাট থেকে মালয়েশিয়া পাচারের প্রাক্কালে তাদের উদ্ধার করা হয়। আটকদের মধ্যে ৬ নারী রয়েছেন।

উদ্ধার অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের অধিনায়ক মেজর মেহেদী হাসান। আটক দালাল শাহপরীর দ্বীপ মাঝের পাড়ার ফজলুল হকের ছেলে। মানব পাচার আইনে মামলার পর আটক দালাল ও উদ্ধার ব্যক্তিদের শুক্রবার টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। থানা সূত্র জানায়, তাদের আদালতে সোপর্দ করা হবে।

র‌্যাব-৭ অধিনায়ক মেজর মেহেদী হাসান জানান, টেকনাফের জাদিমুড়া, উখিয়ার কুতুপালং ও থাইংখালীসহ বিভিন্ন ক্যাম্প থেকে তাদের মালয়েশিয়া পাচারের জন্য নিয়ে আসে দালাল চক্র। উদ্ধার রোহিঙ্গা নারীরা জানান, তাদের মালয়েশিয়া নিয়ে গিয়ে বিয়ের প্রলোভন দেখিয়েছিল দালালরা।

উদ্ধার ভিকটিমরা হচ্ছে- হ্নীলা জাদিমোরা শালবাগানের ডি-৫ এর বাসিন্দা নূর বশরের ছেলে মোহাম্মদ জাবেদ, উখিয়া উপজেলার থাইংখালী ৯নং ক্যাম্পের হোসনের ছেলে মোহাম্মদ জিয়া, ৩৫নং ক্যাম্পের হোছন আহমদের ছেলে রশিদ উল্লাহ, ১৩নং ক্যাম্পের ফরিজ উল্লাহর ছেলে নূর আলম, হ্নীলা মোচনী ক্যাম্পের আই ব্লকের হাসু মিয়ার মেয়ে মোকাদ্দসা, কুতুপালং ৪নং ক্যাম্পের নূরে আলমের মেয়ে জান্নাত আরা, ই-ত বাসিন্দা সমি উদ্দিনের মেয়ে সেতারা, ১১নং ই-৩ জাহেদ হোসনের মেয়ে জুলেখা, ১০নং কুতুপালং ই-৩ বাসিন্দা মোহাম্মদ হোছনের মেয়ে সলিকা ও সিপি ১২নং বাসিন্দা দিল মোহাম্মদের মেয়ে রোজিনা।

ঘটনাপ্রবাহ : রোহিঙ্গা বর্বরতা

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×