বাম গণতান্ত্রিক জোট প্রার্থীদের প্রচারে বাধার অভিযোগ

  যুগান্তর রিপোর্ট ১৬ ডিসেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

অভিযোগ

দেশের বিভিন্ন সংসদীয় আসনে প্রার্থীদের নির্বাচনী প্রচারে বাধা দেয়ার অভিযোগ করেছে বাম গণতান্ত্রিক জোট। অভিযোগে জোটের প্রার্থীদের পোস্টার ছিঁড়ে ফেলা, কর্মী-সমর্থকদের ওপর হামলা ও পুলিশি বাধার অভিযোগ আনা হয়েছে। শনিবার বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় নির্বাচনী পরিচালনা কমিটির সমন্বয়ক ও সিপিবির সাধারণ সম্পাদক শাহ আলম নির্বাচন কমিশনে এ অভিযোগ করেন।

ঢাকা-৬, ঢাকা-১২, ঢাকা-১৩, ঢাকা-১৪, ঢাকা-১৭, পটুয়াখালী-৪, কুষ্টিয়া-৩, সাতক্ষীরা-১, জামালপুর-২ ও দিনাজপুর-৪ আসনে বাম গণতান্ত্রিক জোটের প্রার্থীদের নির্বাচনী প্রচারণায় বাধা, সরকার দলের কর্মীদের হামলা ও পুলিশি বাধার বিষয়ে বিস্তারিত অভিযোগ জানায় বাম গণতান্ত্রিক জোট। এতে আরও বলা হয়, ঢাকা-১২ আসনে জোটের প্রার্থী জোনায়েদ সাকি ১৩ ডিসেম্বর ফার্মগেট এলাকায় নির্বাচনী প্রচার চালানোর সময়ে তার ওপর হামলা চালানো হয়। এছাড়া ১১ ও ১২ ডিসেম্বর ওই আসনের মগবাজার, ইস্কাটন ও মনিপুর এলাকায় মই মার্কার পোস্টার ছিঁড়ে ফেলা হয় ও প্রচারে বাঁধা দেয়া হয়। কুষ্টিয়া-৩ আসনে মই মার্কার প্রার্থী শফিউর রহমান শফির প্রচারে পুলিশ বাধা দেয় বলে অভিযোগ করেন শাহ আলম। তিনি বলেন, আগে থেকে রিটার্নিং কর্মকর্তাকে বিষয়টি অবহিত করলেও পুলিশ প্রচারে বাধা দিয়েছে।

এছাড়া সাতক্ষীরা-১ আাসনে জোটের প্রার্থী পথসভায় সরকারদলীয় জোটের কর্মীরা বাম জোটের প্রার্থী আজিজুর রহমানের পথসভায় হামলা চালায় বলে অভিযোগ করে বলা হয়, জোটে কর্মী-সমর্থকদের পুলিশ হয়রানি করছে। স্থানীয় খলিশখালী বাজারে কাস্তে মার্কার সমর্থকদের ওপর সরকার দলের কয়েকজন কর্মী হামলা চালায়।

এছাড়া বাকি আসনগুলোতে বাম গণতান্ত্রিক জোটের কর্মীদের ওপর হামলা, পোস্টার ছিঁড়ে ফেলা, মাইকের তার ছিঁড়ে ফেলা, প্রচারণায় বাধা ও পুলিশি হয়ারনিসহ বেশ কিছু বিষয়ে নির্বাচন কমিশনে অভিযোগ জানানো হয়। নির্বাচন কমিশন সুনির্দিষ্ট এসব অভিযোগ আমলে নিয়ে দ্রুত ব্যবস্থা নিতে কমিশনের প্রতি অনুরোধ জানান সিপিবির সাধারণ সম্পাদক শাহ আলম।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×