ধমক দিয়ে মানুষের মুখ বন্ধ করা যায় না : মেনন

  যুগান্তর রিপোর্ট ১৬ ডিসেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

পুনর্বাসন

ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, জিয়া-খালেদার পর ড. কামাল এখন যুদ্ধাপরাধীদের রাষ্ট্র এবং সমাজে পুনর্বাসনের দায়িত্ব নিয়েছেন।

আর এ অপরাধবোধ থেকেই সম্ভবত তিনি সাংবাদিকদের প্রশ্নে ক্ষেপে গিয়েছিলেন। তবে তার মনে রাখা উচিত এক মুখ ধমক দিয়ে বন্ধ করা যায়, কিন্তু কোটি মানুষের মুখ বন্ধ রাখা যায় না।

শহীদ বুদ্ধিজীবী দিবস ২০১৮ উপলক্ষে শনিবার বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে রাশেদ খান মেনন এসব কথা বলেন। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিল্টন হলে আলোচনা সভায় অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন সভাপতিত্ব করেন।

আলোচনায় অংশ নেন শহীদ বুদ্ধিজীবী ডা. আলীম চৌধুরীর সহধর্মিণী শ্যামলী নাসরিন চৌধুরী, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি কণক কান্তি বড়ুয়া, বিএমএ’র মহাসচিব ড. ইহতেশাম আলমগীর, সাবেক সভাপতি সোহরাব আলী, বিএমএ সদস্য অধ্যাপক ডা. শরফুদ্দিন আহমেদ, ঢাকা মেডিকেল অ্যাসোসিয়েশনের কোষাধ্যক্ষ ডা. জাহিদ হোসেন, সদস্য ডা. মো. জাভেদ, ডা. পবিত্র দেবনাথ প্রমুখ।

মেনন আরও বলেন, যুদ্ধাপরাধীদের সঙ্গে নিয়ে নির্বাচন করে ড. কামাল বুদ্ধিজীবী স্মৃতিসৌধে যাওয়ার কেবল নৈতিক অধিকারই হারাননি, বুদ্ধিজীবী হত্যা, স্বাধীনতা-মুক্তিযুদ্ধ সম্পর্কে কথা বলার অধিকার তিনি হারিয়েছেন। তাই সাংবাদিকরা নয়, দেশবাসীর কাছে তার ক্ষমা চাইতে হবে।

আসুন হাওয়া ভবনের নায়কদের চিরতরে প্রতিহত করি : যুবসমাজের প্রতি আহ্বান জানিয়ে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি এবং ঢাকা-৮ আসনে মহাজোট প্রার্থী রাশেদ খান মেনন বলেছেন, আসুন আমরা সবাই মিলে এই আসনটি শেখ হাসিনাকে উপহার দেই। আর ওই দুর্নীতিবাজ, দুঃশাসনের নায়ক, সন্ত্রাসের নায়ক, হাওয়া ভবনের নায়কদের চিরতরে প্রতিহত ও পরাজিত করি।

মতিঝিলে শনিবার বিকালে আয়োজিত এক নির্বাচনী যুব সমাবেশে তিনি এসব কথা বলেন। ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট এই সমাবেশের আয়োজন করে। সম্রাট নিজেও ঢাকা-৮ আসনের নৌকার মনোনয়ন চেয়েছিলেন।

মতিঝিল আইডিয়াল স্কুল ও কলেজের সামনের রাস্তার এক পাশে ট্রাকের ওপর অস্থায়ী মঞ্চ করে এই নির্বাচনী সমাবেশ অনুষ্ঠিত হয়। ইসমাইল চৌধুরী সম্রাটের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন আওয়ামী লীগ নেতা গোলাম আশরাফ তালুকদার, মোস্তফা জামান পপি, জাহিদুল ইসলাম, যুবলীগ নেতা রেজাউল করিম রেজা, মাইনুদ্দিন রানা, সোহরাব হোসেন স্বপন, সরওয়ার হোসেন মনা, হারুনুর রশিদ প্রমুখ। সমাবেশ থেকে মিছিল বের করা হয়। মিছিলটি কাকরাইল গিয়ে শেষ হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×