ধানের শীষের ১৫০ প্রার্থীর ওপর হামলার অভিযোগ রিজভীর

ড. কামালকে অপমান করা জাতিরই অপমান

  যুগান্তর রিপোর্ট ১৬ ডিসেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

হামলা

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সারা দেশে এখন পর্যন্ত ধানের শীষের ১৫০ প্রার্থীর ওপর হামলা হয়েছে। পুলিশের উপস্থিতিতে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাকর্মীরা এই হামলা করেছে। প্রায় সব আসনেই ধানের শীষ প্রার্থীর পোস্টার লাগাতে বাধা দেয়া হচ্ছে, পোস্টার ছিঁড়ে ফেলা হয়েছে।

সারা দেশে গণগ্রেফতার চলছে। তফসিল ঘোষণার পর থেকে হামলা-গ্রেফতার সিইসির ইঙ্গিতে অথবা প্রশ্রয়ে হয়েছে। এসবের জন্য তার দায় এড়ানোর কোনো সুযোগ নেই। শনিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। রিজভী বলেন, দু’জন প্রার্থীকে কারাগারে আটক রাখা হয়েছে। খালেদা জিয়াসহ বেশ কয়েক প্রার্থীকে আইনি জটিলতা সৃষ্টি করে প্রার্থী হওয়া অনিশ্চিত করে রাখা হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কর্তৃক প্রার্থীদের ওপর গুলিবর্ষণ করা হয়েছে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জাতীয় ঐক্যফ্রন্ট শীর্ষ নেতা ড. কামাল হোসেনসহ অন্য গুরুত্বপূর্ণ নেতাদের ওপর হামলা হয়েছে। হামলার পর শুক্রবার বর্ষীয়ান জননেতা ড. কামাল হোসেনের নামে ষড়যন্ত্রমূলক মামলা হয়েছে। এই মামলার মাধ্যমে সরকার যে বার্তাটি দিল তা নিম্নরুচির। সরকারের কাছে আওয়ামী লীগ ও তাদের দোসররা ছাড়া আর কারও কানাকড়ি মূল্য নেই। খ্যাতিমান আইনজীবী ও দেশের সংবিধানপ্রণেতাকে হামলার মাধ্যমে যে অপমান করা হল, সেটা জাতিরই অপমান। এ ঘটনায় আবারও প্রমাণিত হল, সরকার পরিচালিত হচ্ছে দুষ্কৃতকারীদের দ্বারা।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×