সরেজমিন রাজশাহী

দুপুরের আগেই ভোটারশূন্য কেন্দ্রগুলো

  রাজশাহী ব্যুরো ৩১ ডিসেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ভোট

রাজশাহীতে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শুরু হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা সহিংসতায় রূপ নেয়। প্রতিপক্ষের পোলিং এজেন্টসহ সমর্থকদের ওপর হামলা করে আওয়ামী লীগ নেতাকর্মীরা। ঘটানো হয় ককটেল বিস্ফোরণ। দুপুর না গড়াতেই ভোটারশূন্য হয়ে পড়ে কেন্দ্রগুলো। সরেজমিন রাজশাহী-১ ও ২ আসন ঘুরে এসব চিত্র পাওয়া যায়।

রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) : এ আসনে সরেজমিন দেখা গেছে, সকাল থেকেই রাজবাড়ীহাট উচ্চবিদ্যালয়, বিদিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, কুমরপুর মাদ্রাসা, পিরিজপুর উচ্চ বিদ্যালয়, মাটিকাটা উচ্চবিদ্যালয় ও লোলত্রি উচ্চবিদ্যালয় কেন্দ্রে ভোটাররা দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ভোট দিতে শুরু করে। কিন্তু বেলা ১০-১১টার মধ্যে এসব কেন্দ্র ছাড়াও গোদাগাড়ী উপজেলার ২০টি কেন্দ্র দখল নিতে আওয়ামী লীগ নেতাকর্মীরা প্রতিপক্ষের পোলিং এজেন্টসহ সমর্থকদের ওপর হামলা করে।

এ আসনের বিএনপি প্রার্থী ব্যারিস্টার আমিনুল হক অভিযোগ করে বলেন, দুপুরের দিকে কেন্দ্রগুলো দখল নিতে হামলা চালায় নৌকার সমর্থকরা। ফলে এসব কেন্দ্রে সহিংসতার সৃষ্টি হয়।

এই পরিস্থিতিতে ভোটারশূন্য হয়ে পড়ে কেন্দ্রগুলো। দিনের বাকি সময়েও আর এসব কেন্দ্রে আতঙ্কিত ভোটাররা ভোট দিতে যাননি। বিএনপি প্রার্থী আরও বলেন, ভোটাররা যখন শান্তিপূর্ণভাবে ভোট দিচ্ছিল সেই সময় কেন্দ্রগুলো দখল করতে হামলা চালানো হয়। তবে গোলযোগপূর্ণ কেন্দ্রগুলোতে ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে কিনা তা নিয়ে কোনো মন্তব্য করেননি জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক।

রাজশাহী-২ (সদর) : এ আসনের বিভিন্ন কেন্দ্র সরেজমিন ঘুরে অনিয়মের সত্যতা পাওয়া যায়। দেখা গেছে, সকাল থেকেই কেন্দ্রগুলোতে ভোটারদের ভিড় লক্ষণীয় হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মহাজোট প্রার্থী ফজলে হোসেন বাদশার সমর্থকরা কেন্দ্রগুলোর দখল নেয়ার চেষ্টা করে।

বেলা সাড়ে ১১টার দিকে নগরীর মোল্লাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, কাশিয়াডাঙ্গা ডিগ্রি কলেজ ও পার্শ্ববর্তী কোর্ট কলেজ কেন্দ্রে নৌকার সমর্থকরা দলবেঁধে কেন্দ্রে প্রবেশের আগে তারা কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটায়। ফলে কিছুক্ষণের মধ্যে ভোটারশূন্য হয়ে পড়ে কেন্দ্রগুলো।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×