কম মূল্য দেখিয়ে জমি রেজিস্ট্রি

ব্ল্যাক স্টোন প্রপার্টিজের এমডির বিরুদ্ধে মামলা চলবে

  যুগান্তর রিপোর্ট ০৭ জানুয়ারি ২০১৯, ১৫:৩০ | প্রিন্ট সংস্করণ

ব্ল্যাক স্টোন প্রপার্টিজ
ব্ল্যাক স্টোন প্রপার্টিজ

দুর্নীতির মামলা বাতিল চেয়ে করা ব্ল্যাক স্টোন প্রপার্টিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নাহিদ নওরিন জাহানের রিট খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

একই সঙ্গে বিচারিক আদালতে তার বিরুদ্ধে চলমান মামলাটির কার্যক্রমের ওপর আগের জারি করা স্থগিতাদেশও তুলে নিয়েছেন আদালত। ফলে তার বিরুদ্ধে বিচারিক আদালতে মামলাটি চলতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবী।

রোববার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কেএম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে নাহিদ নওরিন জাহানের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী এএফএম সাইফুল করিম।

রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী ব্যারিস্টার ফৌজিয়া আখতার পপি।

জানা যায়, ২০১৪ সালে ব্ল্যাক স্টোন প্রপার্টিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নাহিদ নওরিন জাহান গাজীপুর সাবরেজিস্ট্রি অফিসের ২য় যুগ্ম রেজিস্ট্রার জসিম উদ্দিন ও দলিল লেখক আবদুল হাইয়ের যোগসাজশে প্রায় ১৫ কোটি টাকা মূল্যের ভূমিকে তিন কোটি টাকা মূল্য দেখিয়ে রেজিস্ট্রি করেন।

এ বিষয়ে দুদকের উপসহকারী পরিচালক মো. একরামুর রেজা গত বছরের ২৮ জানুয়ারি গাজীপুরের জয়দেবপুর থানায় মামলা করেন।

মামলাটির বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করেন নাহিদ নওরিন জাহান। ওই রিটের শুনানি নিয়ে গত ২৭ আগস্ট হাইকোর্টের একটি বেঞ্চ নওরিনের মামলা বাতিলের বিষয়ে রুল জারি ও মামলার কার্যক্রম স্থগিত করেন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×