গাইবান্ধা-৩: তিন প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার

প্রকাশ : ১১ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  গাইবান্ধা প্রতিনিধি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্থগিত গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ী) আসনে পুনঃতফসিল অনুযায়ী মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন বৃহস্পতিবার বিকাল ৫টা অবধি তিন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।

তারা হলেন- বিএনপি মনোনীত ঐক্যফ্রন্ট প্রার্থী অধ্যাপক ডা. সৈয়দ মইনুল হাসান সাদিক, বাসদ মনোনীত বাম গণতান্ত্রিক জোট প্রার্থী সাদেকুল ইসলাম ও ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রার্থী মো. হানিফ দেওয়ান। গাইবান্ধা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. আব্দুল মতিনের কাছে ওই তিন প্রার্থী আবেদনের মাধ্যমে তাদের নিজ নিজ মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

ফলে বর্তমানে ওই আসনে ৮ প্রার্থীর মধ্যে ৫ প্রার্থীর মনোনয়নপত্র বহাল থাকল। যাদের মনোনয়নপত্র বহাল আছে তারা হচ্ছেন- আওয়ামী লীগ মনোনীত মহাজোট প্রার্থী ডা. ইউনুস আলী সরকার, জাতীয় পার্টির দিলারা খন্দকার, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ মনোনীত এসএম খাদেমুল ইসলাম খুদি, ন্যাশনাল পিপলস পার্টি এনপিপির মো. মিজানুর রহমান তিতু ও স্বতন্ত্র প্রার্থী আবু জাফর মো. জাহিদ।

উল্লেখ্য, গত বছরের ১৯ ডিসেম্বর গভীর রাতে জাতীয় পার্টি (জেপি) মনোনীত ঐক্যফ্রন্ট প্রার্থী ড. টিআইএম ফজলে রাব্বী চৌধুরী আকস্মিকভাবে মারা গেলে ২০ ডিসেম্বর নির্বাচন কমিশন গাইবান্ধা-৩ আসনে জাতীয় সংসদ নির্বাচন স্থগিত ঘোষণা করে। পরবর্তীতে ২৭ জানুয়ারি নতুন করে ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করে পুনঃতফসিল ঘোষণা করা হয়। সে মোতাবেক আজ শুক্রবার প্রার্থীদের প্রতীক বরাদ্দের দিন ধার্য রয়েছে।