স্কুলের চাঁদার টাকা কম দেয়া

রাজারহাটে ছাত্রের মাথা ফাটিয়ে দিলেন প্রধান শিক্ষক

প্রকাশ : ১৬ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি

কুড়িগ্রামের রাজারহাট উপজেলার সোনালুর কুটি উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীর মাথা ফাটিয়ে দিয়েছেন প্রধান শিক্ষক। এসএসসি পরীক্ষার্থীদের বিদায়ী অনুষ্ঠানের চাঁদার টাকা কম দেয়ায় ওই প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক গোলজার হোসেন এ ঘটনা ঘটান। বিদায়ী এসএসসি পরীক্ষার্থী সৌরভ রায়কে গুরুতর আহত অবস্থায় সহপাঠীরা রাজারহাট হাসপাতালে ভর্তি করেছে। তার অবস্থা আশঙ্কামুক্ত নয় বলে জানা গেছে। এ খবর ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ অভিভাবকরা প্রধান শিক্ষককে তার অফিসকক্ষে অবরুদ্ধ করে রাখে। পরে রাজারহাট থানা পুলিশ অবরুদ্ধ প্রধান শিক্ষক গোলজার হোসেনকে উদ্ধার করে থানায় নিয়ে যায়। ছাত্র, অভিভাবক ও এলাকাবাসী প্রধান শিক্ষকের শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে।

আহত সৌরভ রায় নাজিমখান ইউনিয়নের রতিরাম পাঠানপাড়া গ্রামের কৃষ্ণ কুমার রায়ের ছেলে। তার পরিবার জানায়, এসএসসি পরীক্ষার্থীদের বিদায়ী অনুষ্ঠানের জন্য চাঁদার ১শ’ টাকা কম দেয়ায় তাকে অফিসে ডেকে নিয়ে মাথা ফাটিয়ে দেয় প্রধান শিক্ষক।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা অভিযোগ করে, শুধু বিদায়ী শিক্ষার্থীদের জন্য চাঁদা নয়, পাঠ্যবই বিনামূল্যে বিতরণের কথা থাকলেও প্রধান শিক্ষক গোলজার হোসেন টাকা নিয়ে বই দিয়েছেন। অভিযুক্ত প্রধান শিক্ষক পুলিশের কাছে ছাত্রের মাথা ফাটানোর কথা স্বীকার করেছেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আশরাফ উজ-জামান বলেন, অভিযোগ এলে ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

রাজারহাট থানার ওসি কৃষ্ণ কুমার সরকার বলেন, মামলা দায়েরের প্রস্তুতি চলছে।