পাউবোতে পানিসম্পদ প্রতিমন্ত্রী ও উপমন্ত্রী

নদীভাঙন এলাকায় দ্রুত পদক্ষেপ নেয়ার নির্দেশ

প্রকাশ : ১৬ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

বর্ষা মৌসুম শুরুর আগেই দেশের নদীভাঙনকবলিত এলাকায় কার্যকর ব্যবস্থা নিতে পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক ও উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম। মঙ্গলবার বাংলাদেশ পাউবোর কার্যক্রম পরিদর্শনে গিয়ে তারা এ নির্দেশনা দেন। পানিসম্পদ মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন দফতর ও সংস্থা পরিদর্শনের অংশ হিসেবে তারা পাউবোতে যান। সেখানে বোর্ডের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। এ সময় তারা বিভিন্ন নির্দেশনা দেন।

পানিসম্পদ প্রতিমন্ত্রী ও উপমন্ত্রী তাদের নির্দেশনায় নদীভাঙন রোধে পদক্ষেপ নিতে বলেছেন এবং নদীভাঙনকবলিত এলাকাগুলোতে কর্মকর্তা পাঠিয়ে বাস্তব চিত্র আগামী ৭ কর্মদিবসের মধ্যে মন্ত্রণালয়কে জানাতে বলেছেন। কর্মকর্তাদের তারা বলেছেন, সরকারের নির্বাচনী ইশতেহার অনুযায়ী মন্ত্রণালয় এবং এর দফতর ও সংস্থার কার্যক্রম পরিচালনা করতে হবে। মন্ত্রীদ্বয় নদীভাঙন এলাকাগুলো সরেজমিন পরিদর্শন করবেন বলেও জানান।

এ সময় প্রতিমন্ত্রী প্রকল্পের বাস্তব চিত্র মন্ত্রণালয়কে নিয়মিত অবহিত করার নির্দেশ দেন। উপমন্ত্রী তার বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী সততার সঙ্গে কাজ করার জন্য মন্ত্রণালয় এবং বোর্ডের কর্মকর্তা-কর্মচারীদের প্রতি আহ্বান জানান। আলোচনা সভার পর প্রতিমন্ত্রী ও উপমন্ত্রী বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের বিভিন্ন ইউনিট পরিদর্শন করেন।