পূবালী ব্যাংকের অর্থ আত্মসাৎ

তিন ব্যবসায়ীকে আত্মসমর্পণের নির্দেশ

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

পূবালী ব্যাংকের অর্থ আত্মসাতের মামলায় তিন ব্যবসায়ীর আগাম জামিন আবেদন নামঞ্জুর করে দুই সপ্তাহের মধ্যে চট্টগ্রামের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বুধবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কেএম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আসামিরা হলেন, মেসার্স এসএম ট্রেডার্সের মালিক মো. ইলিয়াস, সাজেদা এন্টারপ্রাইজের মালিক আবু ছৈয়দ ও মেসার্স মীম ট্রেড ইন্টারন্যাশনালের মালিক শেখ মোহাম্মদ ওবায়েদ উল্লাহ। আদালতে আসামিদের পক্ষে শুনানি করেন আইনজীবী মোমতাজ উদ্দিন আহমেদ মেহেদী। এ সময় দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান।

আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না। আসামিরা তাদের প্রতিষ্ঠানের নামে পূবালী ব্যাংকের একটি শাখা থেকে তিনটি চেকের মাধ্যমে ১২ কোটি ৮৫ লাখ ৫০ হাজার টাকা লেনদেন দেখিয়ে উত্তোলন করে আত্মসাৎ করেন।

পরে বিষয়টি তদন্ত করে পূবালী ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক এবং চট্টগ্রামের আঞ্চলিক ব্যবস্থাপক মোহাম্মদ মনজুরুল ইসলাম মজুমদার বাদী হয়ে ১৩ জানুয়ারি তিন ব্যাংক কর্মকর্তা এবং ওই তিন ব্যবসায়ীসহ মোট ৬ জনের বিরুদ্ধে মামলা করেন। এরপর এ মামলায় তিন ব্যবসায়ী আগাম জামিনের আবেদন করলে তা নামঞ্জুর করেন হাইকোর্ট।