সিলেটের ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ওষুধ বেশি দামে বিক্রি

  সিলেট ব্যুরো ১৮ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল রোডের ফার্মেসিগুলোতে রীতিমতো চলছে তুঘলকি কারবার। ওই রোডসহ নগরীর অধিকাংশ ফার্মেসি এখন রোগীদের জন্য প্রাণঘাতী। রোগীদের অসহায়ত্বকে পুঁজি করে তাদের হাতে তুলে দেয়া হচ্ছে মেয়াদোত্তীর্ণ ওষুধ। ওষুধের দামও রাখা হচ্ছে নির্ধারিত দামের চেয়ে অনেক বেশি।

বৃহস্পতিবার দুপুরে র‌্যাব-৯-এর অভিযানে এসব তুঘলকি কাণ্ড ধরা পড়ে। অভিযানকালে ২টি ফার্মেসিকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে। ভুক্তভোগীদের অভিযোগ পেয়ে বৃহস্পতিবার ওই এলাকার ফার্মেসিগুলোতে অভিযান চালায় র‌্যাব। একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়ে অভিযানকালে অভিযোগের সত্যতাও পান তারা। হাসপাতাল রোডের হেনা ফার্মেসিতে অভিযানকালে হতবাক হয়ে যান র‌্যাব কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট। ফার্মেসিতে দেখতে পান বিপুল পরিমাণ মেয়াদোত্তীর্ণ ওষুধ। যেগুলো নির্ধারিত বেশি দামে ধরিয়ে দেয়া হচ্ছে রোগী ও তাদের স্বজনদের হাতে। এসব ওষুধ খেয়ে রোগী ভালো হওয়ায় দূরের কথা জীবন বাঁচানো নিয়ে দেখা দিচ্ছে সংশয়। ফার্মেসি ব্যবসার নামে এমন অনৈতিক কাজের দায়ে হেনা ফার্মেসিকে জরিমানা করা হয় এক লাখ টাকা। অভিযানকারী দল একই অবস্থা দেখতে পায় পার্শ্ববর্তী সুমাইয়া মেডিসিন কর্নারেও। ওই ফার্মেসিকেও জরিমানা করা হয় ৫০ হাজার টাকা। অভিযানকারী ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট খৃষ্টফার হিমেল রিসিল জানান, দালালদের মাধ্যমে রোগীদের জিম্মি করে এসব ফার্মেসী অধিক মূল্যে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির অভিযোগ ছিল। অভিযানে এ অভিযোগের সত্যতা পেয়ে দুটি ফার্মেসিকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ ধরনের অভিযান আগামীতেও অব্যাহত থাকবে বলে জানান তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×