পদ্মায় যৌথ টহল দেবে বিজিবি বিএসএফ

  রাজশাহী ব্যুরো ১৮ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রাজশাহী সীমান্তে অবৈধ চোরাচালান প্রতিরোধে পদ্মা নদীতে যৌথ টহলের সিদ্ধান্ত নিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। বৃহস্পতিবার দুপুরে রাজশাহীর গোদাগাড়ী সীমান্তে বিজিবি ও বিএসএফের পতাকা বৈঠকে এ সিদ্ধান্ত হয়। বৈঠক অনুষ্ঠিত হয়েছে বিজিবির ১ ব্যাটালিয়নের সাহেবনগর সীমান্ত ফাঁড়িসংলগ্ন চর আষাড়িয়াদহ উচ্চ বিদ্যালয়ে।

বৈঠকে সীমান্ত রেখায় হত্যা, মাদক, চোরাচালান, মানব পাচারসহ বিভিন্ন বিষয় নিয়েও আলোচনা হয়। এসব নিয়ন্ত্রণে পদ্মায় যৌথ টহলের সিদ্ধান্ত নেয় দুই দেশের সীমান্ত রক্ষী বাহিনী। এই টহল কবে নাগাদ শুরু হবে তার সুনির্দিষ্ট দিনক্ষণ ঠিক হয়নি। বৈঠকে বিজিবি জানায়, দুই বছরে সীমান্তে অস্ত্র ও চোরাচালান বেড়েছে। গত দুই মাসে পাঁচজন বাংলাদেশি নাগরিক সীমান্তে নিহত হয়েছেন। এছাড়া নতুন করে রাজশাহী অঞ্চলের বিভিন্ন সীমান্ত এলাকা দিয়ে ইয়াবা আসা শুরু হয়েছে। চলতি মাসে ভারতীয় অস্ত্র পাচারকারীরা বিজিবিকে লক্ষ্য করে গুলিও ছুড়েছে। তাই সীমান্তে অপরাধ দমনে দুই বাহিনীই আন্তরিকভাবে কাজ করার সিদ্ধান্ত নেয়। বৈঠকে বিজিবির পক্ষে নেতৃত্ব দেন বাহিনীর রাজশাহী সেক্টরের কমান্ডার কর্নেল মুশফিকুর রহমান মাসুম। বিএসএফের পক্ষে নেতৃত্বে ছিলেন বহরমপুর সেক্টরের ডিআইজি কুনাল মজুমদার। দ্বিপক্ষীয় ওই বৈঠকে বিজিবির ১ ব্যাটালিয়নের কমান্ডার লেফট্যানেন্ট কর্নেল মোহাম্মদ তাজুল ইসলামসহ ২০ সদস্যের প্রতিনিধি দল অংশ নেন। বিএসএফের পক্ষেও ছিলেন ২০ সদস্যের প্রতিনিধি দল।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×