আওয়ামী লীগ দেশ চালাতে ব্যর্থ হবে

আসম রব

  নীলফামারী প্রতিনিধি ২২ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা ও বাংলাদেশ জাতীয় সমাজতান্ত্রিক দলের প্রতিষ্ঠাতা সভাপতি আসম আবদুর রব বলেছেন, অসাংবিধানিকভাবে আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে। এখন মহাজোট শরিকদের মধ্যে ক্ষমতার ভাগাভাগি নিয়ে টানাপোড়েন চলছে। আগামীতে তাদের সম্পর্কের আরও অবনতি হবে। ফলে দেশ চালাতে ব্যর্থ হবে আওয়ামী লীগ। কোনোরকম রাজনৈতিক আন্দোলন ছাড়াই ক্ষমতা থেকে পালাতে বাধ্য হবে।

সোমবার বেলা ১১টায় সৈয়দপুর বিমানবন্দরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব ও জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, লালমনিরহাট জেলা বিএনপির সভাপতি ও রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু এবং নীলফামারী, রংপুর ও লালমনিরহাট জেলার বিএনপি নেতাকর্মীরা।

আসম রব আরও বলেন, দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি হয়েছে। শিশু থেকে বৃদ্ধা পর্যন্ত কেউই ধর্ষণের ছোবল থেকে রেহাই পাচ্ছে না। ধর্ষকের অধিকাংশই আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতাকর্মী। পাশাপাশি রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে নানা অপকর্মে লিপ্ত রয়েছে তারা। জাতিসংঘসহ দাতা সংস্থাগুলোর চাপের মুখে সরকার কূটনৈতিক তৎপরতা শুরু করেছে। অবৈধভাবে ক্ষমতায় আসা সরকার স্বীকৃতি আদায়ে কূটনীতিকদের শরণাপন্ন হচ্ছেন। সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় শেষে ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সহিংসতায় নিহত বিএনপি নেতাকর্মীদের স্বজনদের সহানুভূতি জানাতে সৈয়দপুর বিমানবন্দর থেকে সড়কপথে লালমনিরহাটে রওনা দেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×