মিয়ানমারের ২০৩ নাগরিকের অনুপ্রবেশ

নজর রাখছে পর্যবেক্ষণ টিম

  বান্দরবান প্রতিনিধি ০৭ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

অনুপ্রবেশ

বান্দরবানের রুমা উপজেলার রেমাক্রী প্রাণসা সীমান্ত দিয়ে মিয়ামারের দুই শতাধিক শরণার্থী বাংলাদেশে অনুপ্রবেশ করেছে। তারা সবাই বৌদ্ধধর্মের অনুসারী। বুধবার সন্ধ্যা পর্যন্ত অনুপ্রবেশকারীর সংখ্যা দাঁড়িয়েছে ২০৩। তারা সীমান্তের চাইক্ষ্যং পাড়ায় খোলা জায়গায় ত্রিপল টানিয়ে অবস্থান করছে। উদ্ভূত পরিস্থিতিতে সীমান্তে নিরাপত্তা জোরদার করা হয়েছে। নজর রাখছে পর্যবেক্ষণ টিম।

বিজিবি ও স্থানীয়রা জানান, মিয়ানমারের চীন রাজ্যের প্লাতোয়া জেলায় সম্প্রতি মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী গ্রুপ আরাকান আর্মির সঙ্গে দেশটির সেনাবাহিনীর ব্যাপক সংঘর্ষ হয়েছে। সীমান্তের ওপারে খামংওয়া, তরোয়াইন, কান্তালিন এলাকার বিভিন্ন পাড়ায় হেলিকাপ্টার থেকে বোমাবর্ষণ করছে মিয়ানমার সেনাবাহিনী। ঘরে ঘরে তল্লাশি চালিয়ে লোকজন ধরে নিয়ে যাচ্ছে সেনারা। আতঙ্কে এসব নাগরিক মিয়ানমার সীমান্তবর্তী বান্দরবানের চাইক্ষিয়াং পাড়া, নেপু পাড়াসহ কয়েকটি পাড়ায় অনুপ্রবেশের চেষ্টা চালাচ্ছে।

এদিকে সীমান্তে শরণার্থী পরিস্থিতি পর্যবেক্ষণে সেখানে সেনাবাহিনী ও বিজিবি সদস্যদের সমন্বয়ে একটি পর্যবেক্ষণ টিম পাঠানো হয়েছে। সীমান্তে নিরাপত্তা জোরদার করেছে।

বিজিবি কক্সবাজার রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল জাহেদুর রহমান জানান, বর্তমান পরিস্থিতি পর্যবেক্ষণে নিরাপত্তা বাহিনীর টিম পাঠানো হয়েছে। সরকারের উচ্চপর্যায়ের সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে অনুপ্রবেশকারীদের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×