নোয়াখালী গণপূর্ত বিভাগের সরকারি আবাসন এলাকা

বকেয়া বাখরাবাদ গ্যাসের সোয়া ৪১ লাখ টাকা

বিল পরিশোধ করছে না অবৈধ দখলদাররা

  যুগান্তর রিপোর্ট, নোয়াখালী ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

নোয়াখালী গণপূর্ত বিভাগের সরকারি আবাসন এলাকায় বাখরাবাদ গ্যাসের চুলা সংযোগে দীর্ঘদিন ধরে ৪১ লাখ ২২ হাজার ৭৫৩ টাকা বকেয়া রয়েছে। জেলা শহর মাইজদী পশ্চিম পাশে গণপূর্ত বিভাগের সরকারি আবাসিক এলাকার দক্ষিণ পাশে অধিকাংশ আবাসন বাসায় অবৈধ দখলদাররা রয়েছে। তারা দীর্ঘদিন ধরে সরকারি বাসায় সপরিবারে অবস্থান করে রান্নাসহ বিভিন্ন কাজে বিদ্যুৎ, গ্যাস ও পৌরসভার আর্সেনিকমুক্ত পাইপলাইনে সরবরাহকৃত পানি ব্যবহার করলেও সরকারি বিল পরিশোধ করছে না।

সূত্র জানায়, নোয়াখালী গণপূর্ত বিভাগের জেলা শহর মাইজদী দীঘির উত্তর ও দক্ষিণ পাশে এ-টাইপ, বি-টাইপ, ডি-টাইপ ২৯টি দ্বিতলা ও তৃতীয়তলা আবাসিক ভবন রয়েছে। এসব বাসায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের নামে বিধিমতে বরাদ্দ দেয়া হয়। ২৯টি বাসা ৫-৬ বছর ধরে সংস্কার ও মেরামত না করায় বসবাসের অযোগ্য হয়ে গেছে। কর্মকর্তা কর্মচারীরা পরিবার-পরিজন নিয়ে বসবাস করতে না পারায় অধিকাংশ বাসা ছেড়ে দিয়েছে। তারা বেতন-ভাতার হাউস রেন্টের ৩ গুণ ভাড়া দিয়ে প্রাইভেট বাসায় অবস্থান করছে। বাসিন্দারা যুগান্তরকে জানান, গণপূর্ত বিভাগের অসাধু সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের ম্যানেজ করে জেলা শহর মাইজদীর বিভিন্ন দোকানের কর্মচারীরা অবৈধভাবে ওই সরকারি বাসা দখল করে সপরিবারে বসবাস করছে।

জানা গেছে, হকার্স মার্কেটসহ বিভিন্ন হোটেলের ভাত, তরিতরকারি ও বিভিন্ন নাস্তা অবৈধভাবে সরকারি বাসার গ্যাস, পানি ও বিদ্যুৎ ব্যবহারে রান্নাবান্না করে হোটেলেও সরবরাহ করছে। দীর্ঘদিন গ্যাস, বিদ্যুৎ, পানির বিল ও বাসাভাড়া না দেয়ায় সরকার প্রতি মাসে লাখ লাখ টাকার রাজস্ব থেকে বঞ্চিত হয়েছে। এসব অবৈধ বাসায় বাখরাবাদ গ্যাসের বিল ৪১ লাখ ২২ হাজার ৭৫৩ টাকা বকেয়া রয়েছে। নোয়াখালী বাখরাবাদ সূত্র জানায়, জেলা গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলীকে একাধিকবার ওই বকেয়া টাকা পরিশোধ করতে নোটিশ করলেও আমলে নেয়নি। নোয়াখালী বাখরাবাদ প্রকৌশলী উপমহাব্যবস্থাপক মো. সোলায়মান (বিক্রয়) যুগান্তরকে জানান, গণপূর্ত বিভাগের বাসাগুলোতে ব্যবহৃত গ্যাসের চুলার বিল দীর্ঘদিন ধরে পরিশোধ না করায় সরকারের ৪১ লাখ ২২ হাজার ৭৫৩ টাকা বকেয়া রয়েছে। নোয়াখালী গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী কামরুল হাসান মুঠোফোনে যুগান্তরকে জানান, সরকারি বাসায় অবৈধ বসবাসকারীদের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার জন্য বাখরাবাদ কর্মকর্তাদের বলে দেয়া হয়েছে। গ্যাসের বকেয়া বিল আদায় করতে তাদের বিরুদ্ধে মামলা করারও নির্দেশ রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×