উখিয়া সীমান্তে কড়াকড়ি, তবু থেমে নেই চোরাচালান

  উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

উখিয়া সীমান্তে কড়াকড়ি থাকলেও চোরাচালান থেমে নেই। এক শ্রেণীর চোরাচালান সিন্ডিকেট সীমান্ত রক্ষী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে প্রতি রাতে অবাধে বিভিন্ন চোরাই পণ্য নিয়ে আসছে এপারে। বিশেষ করে রোহিঙ্গা ক্যাম্পের একটি শক্তিশালী সিন্ডিকেট সীমান্তের কতিপয় চোরাচালানকারিদের সঙ্গে আঁতাত করে এ ব্যবসা অব্যাহত রেখেছে।

সূত্রে জানা গেছে, ২০১৭ সালের আগস্টের পর থেকে সীমান্তে কড়াকড়ি আরোপ করে দু’দেশ। কিন্তু মাদক ও চোরাচালানের ক্ষেত্রে ভিন্ন ভূমিকা মিয়ানমারের। মিয়ানমার থেকে পালিয়ে এসে উখিয়ার বিভিন্ন ক্যাম্পে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের সঙ্গে বিজিপি ও নাটালা বাহিনীর সম্পর্ক রয়েছে। এর ফলে ক্যাম্পে আশ্রিত রোহিঙ্গারা সীমান্তের চিহ্নিত মাদক ও চোরাচালানি সিন্ডিকেটের সঙ্গে আঁতাত করে মিয়ানমার থেকে বিভিন্ন চোরাইপণ্য ও মাদক নিয়ে আসছে।

এদিকে ৬ দিন আগে উখিয়া সদরের কাঁচা বাজারে অভিযান চালিয়ে মিয়ানমারের সাড়ে ২০ হাজার পিস সিগারেট ও ২০০ কেজি কালো ও নীল রংয়ের পলিথিনসহ খুরশেদ আলম নামে একজনকে আটক করেছে র‌্যাব। এসব চোরাইপণ্যের মূল্য ২ লাখ ৪০ হাজার টাকা।

উখিয়া থানার ওসি আবুল খায়ের বলেন, মাদক ও চোরাচালান প্রতিরোধে সীমান্তে আইন প্রয়োগকারী সংস্থা সার্বক্ষণিক তৎপর রয়েছে। এরপরেও যদি কেউ প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে চোরাইপণ্য এপারে নিয়ে আসে তাহলে তথ্য প্রমাণ সাপেক্ষে অবশ্যই তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

--
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×