জার্মান সাংবাদিকদের ওপর হামলা

১১ রোহিঙ্গা গ্রেফতার

ক্যামেরা, পাসপোর্টসহ ছিনিয়ে নেয়া মালামাল উদ্ধার

  উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

গ্রেফতার

উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে জার্মান সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় থানায় মামলা হয়েছে। সাংবাদিকদের দোভাষী মো. সিহাব উদ্দিন বাদী হয়ে অজ্ঞাতনামা ৪-৫শ’ রোহিঙ্গাকে আসামি করে মামলাটি করেন।

এদিকে পুলিশ রাতভর অভিযান চালিয়ে কুতুপালং লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্প থেকে ১১ জনকে গ্রেফতার করেছে। এছাড়া সাংবাদিকের কাছ থেকে ছিনিয়ে নেয়া ক্যামেরা, পাসপোর্টসহ গুরুত্বপূর্ণ জিনিসপত্রও উদ্ধার করেছে।

উখিয়া থানার অফিসার ইনচার্জ মো. আবুল খায়ের বলেন, বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে পুলিশ কুতুপালং লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্প থেকে ১১ রোহিঙ্গা নাগরিককে গ্রেফতার করে।

তারা হল- লম্বাশিয়া ক্যাম্পের শাহজান (২৫), মোছা. খলিল (৩০), নুর হাকিম (১৮), জিয়াবুল হক (২৮), সিরাজ (৪০), জামাল হোছন (৩৩), খাইরুল আমিন (২৮), মো. ইদ্রিচ (২৮), আবু তাহের (৪৫), ছৈয়দ আলম (৪০) ও রফিক (২৩)। শুক্রবার তাদেরকে জেলহাজতে পাঠানো হয়েছে। অন্য আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার জার্মান সাংবাদিকরা ক্যাম্প-৪ এক্সটেনশন থেকে সংবাদ সংগ্রহ শেষ করে ফেরার পথে লম্বাশিয়ায় বাজারে এক রোহিঙ্গা পরিবারকে জামাকাপড় কিনে দেয়। এরপর তারা পরিবারটিকে গাড়িতে তুলে ক্যাম্পে পৌঁছে দিতে যায়। ঠিক এ সময় রোহিঙ্গারা জার্মান সাংবাদিকদের অপহরণকারী বলে গুজব ছড়িয়ে হামলা চালায়। হামলায় সাংবাদিক ইয়োরিকো লিওবি, এস্টিপেইন্স অ্যাপল ও গ্রার্ডার স্টেইনার আহত হন।

হামলায় তাদের বাংলাদেশি দোভাষী মো. সিহাবউদ্দিন ও গাড়ির চালক নবীউল আলমও আহত হয়েছেন। শুধু তাই নয়, রোহিঙ্গারা বিদেশি সাংবাদিকদের ব্যবহৃত গাড়ি ভাংচুর করে ক্যামেরা, তাদের পাসপোর্ট ও সঙ্গে থাকা মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নেয়। খবর পেয়ে পুলিশ আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

--
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×